চট্টগ্রামেই এখন উন্নত চিকিৎসা পাচ্ছেন হার্টের রোগীরা

35

চট্টগ্রামের স্বাস্থ্যসেবাকে ত্বরান্বিত করতে সবাইকে একযোগে কাজ করার আহŸান জানিয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ও চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির সভাপতি ড. আহমদ কায়কাউস। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে আমুল পরিবর্তন হয়েছে চট্টগ্রামের স্বাস্থ্যখাত। তবে আরও এগুতে হতে আমাদের। হার্টের রোগীদের উন্নত চিকিৎসার জন্য আগে দৌড়াতে হতো ঢাকায়। এখন পাল্টে গেছে প্রেক্ষাপট। চট্টগ্রামেই চিকিৎসা পাচ্ছেন রোগীরা। গত বুধবার রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম ক্লাবের ফ্যামিলি ডাইনিং হলে অনুষ্ঠিত চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটির ১০ম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক ও ফাউন্ডেশনের ইসি মেম্বার আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, হার্ট ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণের ফলে চট্টগ্রামবাসী নিজ এলাকায় চিকিৎসা পেয়ে তাদের যেমন সময় বেচে যাচ্ছে, তেমনি কম হচ্ছে খরচও।
সভায় প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্টের ট্রেজারার ও ফাউন্ডেশনের সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম। তিনি বলেন, হার্ট ফাউন্ডেশনের নির্মিত হাসপাতালের ফলে চট্টগ্রামের চিকিৎসা খাতে আমুল পরিবর্তন এসেছে। হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রফেসর ডা. প্রবীর কুমার দাশের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাহবুবুল আলম, ফাউন্ডেশনের ট্রেজারার নাসির উদ্দিন চৌধুরী ও গণসংযোগ সম্পাদক এসএম আবু তৈয়ব। উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আকতার, ডা. একেএম নাসিরুদ্দিন, অনারারি অ্যাডভাইজার (ল্যাব) মো. আবুল কালাম (তোফা) প্রমুখ। বিজ্ঞপ্তি