চকরিয়া ও রাউজানে ২ স্কুল ছাত্রী নিহত

16

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় দ্রুত গতির একটি মালবাহি ট্রাকের ধাক্কায় মাহিয়া জন্নাত নুসরাত (১৬) নামে দশম শ্রেণির এক ছাত্রী এবং রাউজানে প্রাইভেট কারের ধাক্কায় তিশা আকতার (৬) নামে প্রথম শ্রেণির আরেক ছাত্রী নিহত হয়েছে।
গতকাল সোমবার সকাল ১০টায় চিরিংগা-বদরখালী-মহেশখালী সড়কের লালব্রীজ সংলগ্ন পেট্রোল পাম্পের সামনে এবং সন্ধ্যা ৬টায় রাউজান পাহাড়তলী কাতালপুরী মাজার গেইট এলাকায় এই পৃথক দুর্ঘটনা ঘটে।
চকরিয়ায় নিহত মাহিয়া জন্নাত নুসরাত উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঈদমণি এলাকার বাসিন্দা মমতাজ উদ্দিনের কন্যা ও ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। দুর্ঘটনার পরপরই গুরুতর আহত অবস্থায় নুসরাতকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে স্কুলছাত্রী নিহত হওয়ার খবর শুনে ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ লোকজন টায়ার ও গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখে। এতে প্রায় ৩ ঘণ্টা ধরে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।
ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক টিটু কান্তি সুশীল বলেন, ‘মাহিয়া জন্নাত নুসরাত আমাদের স্কুলের দশম শ্রেণির ছাত্রী। প্রতিদিনের মতো গতকাল সোমবারও সে বাড়ি থেকে ইজিবাইকে (টমটম) করে স্কুলে আসছিলো। তাদের বহনকারী টমটমটি চিরিংগা-বদরখালী-মহেশখালী সড়কের লালব্রীজ সংলগ্ন পেট্রোল পাম্পের সামনে পৌঁছালে দ্রæত গতির একটি মালবাহি ট্রাক টমটমকে ধাক্কা দিলে সেটি খাদে পড়ে যায়। এতে গুরুতর আহত হয় নুসরাত। স্থানীয়রা নুসরাততে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ির চালক-হেলপারকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে। আইনি প্রক্রিয়া শেষে নিহত স্কুলছাত্রীর লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
অন্যদিকে রাউজান পাহাড়তলী কাতালপুরী মাজার গেইট এলাকায় চট্টগ্রাম-কাপ্তাই সড়ক পার হওয়ার সময় প্রাইভেট কারের ধাক্কায় শিশু তিশা আকতার নিহত হয়।
তিশা রাউজানের খানপাড়াস্থ কাতালপুরী মাজার গেইট সংলগ্ন টমটম চালক নুর উদ্দিন ও জোসনা আকতারের মেয়ে।
রাউজান থানার এস.আই মো. আরিফ এবং কয়েকজন প্রত্যক্ষদর্শী জানায়, সোমবার সন্ধ্যা ৬টার দিকে শিক্ষার্থী তিশা কাতালপুরী মাজার গেইট সংলগ্ন এলাকায় চট্টগ্রাম-কাপ্তাই সড়ক পার হয়ে বাড়ি ফিরছিলো। এসময় রাঙ্গুনিয়ার দিক থেকে আসা শহরগামী চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক ওসেনোকে বহনকারী প্রাইভেট কার তিশাকে ধাক্কা দেয়। পরে চিকিৎসক ওসেনো এবং স্থানীয়রা দ্রæত তিশাকে উদ্ধার করে নোয়াপাড়া পথেরহাটের কসমিক হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।
রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন জানান, নিহত তিশা তাপ বিদ্যুৎ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিলো। প্রাইভেট কারটি আটক করা হয়েছে। এ ঘটনায় অইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।