চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত ১০

2

চকরিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় রেজাউল করিম (৪৭) নামে একব্যক্তি নিহত ও ১০ জন আহত হয়েছেন। গতকাল রবিবার সকাল ১১টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইসলাম নগর এলাকায় সিএনজি অটোরিকশা ও একটি ডাম্পারের সাথে সংঘর্ষ হয়। এ সময় সিএনজি গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই রেজাউল করিম নিহত হয় এবং ৫ জন আহত হয়।
দুপুর ১২টার দিকে আজিজনগর খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় যাত্রীবাহি এস আলম সার্ভিস ও কভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।
সড়ক দুর্ঘটনায় নিহত রেজাউল করিম উপজেলার কাকারা ইউনিয়নের পাহাড়তলী এলাকার মৃত শফিকুল ইসলামের ছেলে। তিনি পেশায় একজন কৃষক ও চার সন্তানের জনক ছিলেন। সিএনজির আহত যাত্রীরা হলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা বিবিরখিল এলাকার আক্তার হোসেনের স্ত্রী ইয়াছমিন (৩০), কফিল উদ্দিন স্ত্রী সেলিনা বেগম (২৫), সোহেলের স্ত্রী পারভীন জন্নাত (২০), মিনহাজ উদ্দিন স্ত্রী ডেজি আক্তার (২২) ও তার দেড় বছরের শিশু নাদিয়া। তাদের মধ্যে গুরুতর আহত দুইজনকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন। দুর্ঘটনায় নিহত ও আহতরা সবাই সিএনজি যাত্রী এবং একই পরিবারের সদস্য বলে জানা গেছে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী ও নিহত ব্যক্তির পারিবারিক সূত্র জানায়, রবিবার সকাল ১১ দিকে রেজাউল করিম তার অন্যান্য স্বজনরা শ্বশুড় বাড়ি উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা বিবিরখিল এলাকা থেকে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে চকরিয়ায় তার সদ্য বিবাহিত শ্যালক সেলিমের শ^শুড়বাড়ি যাচ্ছিলেন। তাদের বহনকারি সিএনজি অটোরিকশাটি মহাসড়কের ইসলাম নগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অপর একটি ডাম্পার গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সিএনজি গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই রেজাউল করিম নিহত এবং অন্যান্য যাত্রীরা আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত দুইজনকে স্থানীয় লোকজন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন।
অপরদিকে, একইদিন দুপুর ১২টার দিকে একই মহাসড়কের আজিজনগর খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় যাত্রীবাহি এস আলম সার্ভিস ও কভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালকসহ পাঁচজন যাত্রী আহত হন। দুর্ঘটনার পরপরই স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। তবে তাৎক্ষনিকভাবে এ দুর্ঘটনায় আহত ব্যক্তিদের নাম-পরিচয় জানা যায়নি।
বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আনিসুর রহমান বলেন, মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় রেজাউল করিম নামে এক ব্যক্তি নিহত ও ৮ থেকে ১০ জন যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনার পরপরই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। গাড়িগুলো জব্দ করা হয়েছে। নিহত রেজাউল করিমের পরিবারের আবেদনের প্রেক্ষিতে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।