চকরিয়ায় বিদ্যুতের খুঁটি চাপা পড়ে শ্রমিক নিহত

35

চকরিয়ায় বিদ্যুতের খুঁটি চাপা পড়ে মতিউর রহমান (৩২) নামের এক শ্রমিক নিহত হয়েছে। নিহত মতিউর রহমান পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার মন্ডোতোষ ইউনিয়নের ছিদ্দিক আহমদের ছেলে। তিনি চকরিয়ার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন।
গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নের ঈদমনি লালব্রীজ এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত মতিউর রহমানের সহকর্মী ও প্রত্যক্ষদর্শী শহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার সকালে চকরিয়া উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নের ঈদমনি লালব্রীজ এলাকায় পল্লী বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করছিলেন মতিউরসহ পাঁচজন শ্রমিক। এ সময় শ্রমিকেরা একটি বিদ্যুতের খুঁটি কাঁধে নিয়ে ট্রলিতে তুলার সময় ভার সইতে না পেরে চার শ্রমিক খুঁটি ছেড়ে দিয়ে ছটকে পড়লেও মতিউর খুঁটির নিচে চাপা পড়ে গুরুতর আহত হয়। আহত মতিউরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নের ঈদমনি লালব্রীজ এলাকায় পল্লী বিদ্যুতের লাইন সম্প্রসারণের কাজ করার সময় খুঁটি চাপা পড়ে নিহত শ্রমিক মতিউর রহমানের লাশ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। নিহত মতিউর রহমানের পরিবারের লোকজন চকরিয়া এসে পৌঁছালে তার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে বলেও জানান তিনি।