চকরিয়ায় বনে মিলল তরুণের গুলিবিদ্ধ লাশ

8

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় সংরক্ষিত বন থেকে শহিদুল ইসলাম (১৯) নামে এক তরুণের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তি চকরিয়া উপজেলার সীমান্তবর্তী বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ফকিরাখোলা গ্রামের নুরুল আমিনের ছেলে। স্থানীয়দের দাবি, সংরক্ষিত বন থেকে গাছ কেটে নেওয়ার সময় বন বিভাগের লোকজনের গুলিতেই শহিদুল ইসলাম নিহত হয়। গত রবিবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন খুটাখালী বনবিটের গহীন অরণ্য রুইট্যারশিয়া এলাকায় এই ঘটনা ঘটে। তবে বন বিভাগের দাবি, বনদস্যুরা সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কেটে নেওয়ার সময় বন বিভাগের লোকজনের উপস্থিতি টের পেয়ে গোলাগুলি শুরু করলে বনবিভাগের লোকজনও আত্মরক্ষার্থে দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। কাঠ চোরদের গোলাগুালিতেই শহিদুল ইসলাম নিহত হয় বলে দাবি করেন বনবিভাগের লোকজন।
এদিকে খবর পেয়ে পুলিশ ও বনবিভাগের লোকজন রবিবার দিবাগত রাত ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে নিহত তরুণের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে। গতকাল সোমবার সকালে পুলিশ নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
চকরিয়া থানার অপারেশন অফিসার রাজীব চন্দ্র সরকার বলেন, রবিবার রাতে খুটাখালী বনবিটের সংরক্ষিত বনের ভেতর এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পড়ে রয়েছে মর্মে স্থানীয় লোকজন ও বনবিভাগের পক্ষ থেকে খবর পেয়ে রাত দুইটার দিকে কক্সবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মো. তফিকুল আলম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় বনবিভাগের লোকজনও উপস্থিত ছিলেন। পরে ঘটনাস্থল থেকে নিহত ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। তিনি আরও বলেন, নিহত ব্যক্তির বাম পাশের পিঠে দুইটি গুলির চিহ্ন রয়েছে। সোমবার সকালে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন থানার উপ-পরিদর্শক সেলিম মিয়া। পরে ময়না তদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, রবিবার রাতে কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন খুটাখালী বনবিটের গহীন অরণ্যের রুইট্যারশিয়া এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়। সোমবার সকালে পুলিশ নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। ওসি আরও বলেন, এ ব্যাপারে বনবিভাগ এবং নিহতের পরিবারের পক্ষ থেকে যদি লিখিত অভিযোগ দেয়া হয় তা তদন্ত করে দেখবে পুলিশ।