চকরিয়ায় পৃথক অভিযানে আড়াই লক্ষ টাকা জরিমানা

12

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় ভেজাল ঘি, চা-পাতা ও খাদ্যসামগ্রী তৈরির একটি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভেজাল খাদ্যসামগ্রী তৈরির অপরাধে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানার পাশাপাশি বিপুল পরিমাণ ভেজাল খাদ্য সামগ্রী নষ্ট করা হয়।
এছাড়া চকরিয়া পৌর শহরের বেশ কয়েকটি আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এসময় অসামাজিক কার্যকালাপ এবং লাইসেন্স না থাকায় চার আবাসিক হোটেলকে ৬০ হাজার টাকা জরিমানা করা করার পাশাপাশি বালিকা উচ্চ বিদ্যালয় সড়কের ওশান সিলভার নামের একটি আবাসিক হোটেল সিলগালা করা হয়। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন এবং পৌরশহরে এ পৃথক অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান। এ সময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আরিফুল ইসলাম ও র‌্যাব-১৫ এর একটি অভিযানিক দল উপস্থিত ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাহাত উজ জামান বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী ফাঁসিয়াখালী ইউনিয়নে ভেজাল ঘি, চা-পাতাসহ নানা ধরনের খাদ্যসামগ্রী তৈরি করার খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এ সময় ভেজাল ঘি, চা পাতাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী জব্দ করা হয়। এছাড়া ভেজাল খাদ্যসামগ্রী তৈরির অপরাধে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানার পাশাপাশি খাদ্য সামগ্রীগুলো নষ্ট করা হয়। এছাড়া চকরিয়া পৌর শহরের বেশ কয়েকটি আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এ সময় অসামাজিক কার্যকালাপ এবং লাইসেন্স না থাকায় চার আবাসিক হোটেলকে ৬০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি বালিকা উচ্চ বিদ্যালয় সড়কের ওশান সিলভার নামের একটি আবাসিক হোটেল সিলগালা করা হয়। আগামিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।