চকরিয়ায় পুলিশের কাছ থেকে হত্যার আসামি ছিনতাই

2

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় পুলিশের কাছ থেকে হত্যাসহ ৪ মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি জমির উদ্দিনকে ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। গত শনিবার দুপুরে পৌরসভা ২নম্বর ওয়ার্ডের হালকাকারা এলাকায় এ ঘটনা ঘটে।
গতকাল রবিবার সন্ধ্যা পর্যন্ত ছিনতাই হওয়া আসামি জমির উদ্দিনকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তবে পুলিশের দাবী ওই আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। ছিনতাই হওয়া আসামি জমির উদ্দিন ওই এলাকার মরহুম হাজী ফেরদৌস আহমদের ছেলে।
জানা যায়, অভিযুক্ত জমির উদ্দিনের বিরুদ্ধে ২০১১ সালে একটি হত্যা মামলা (নং জি আর ২৩৯/২০১১), ইসলামী ব্যাংকের ঋণখেলাপি মামলা (নং সি আর ১২৫৫/২০), হামলা, মারধর ও গাছকাটা মামলা (নং-২১/২০১০) ও মারামারি (নং ২৪/২০১১) মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। গোপন সূত্রে গত শনিবার দুপুরে আসামি জমির উদ্দিন বাড়িতে অবস্থান করার খবর পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম সরওয়ার ও সহকারী উপপরিদর্শক আমির হোসেনের নেতৃত্বে একদল পুলিশ পৌরসভার হালাকাকারা এলাকায় অভিযান চালায়। এসময় পলাতক আসামি জমির উদ্দিনকে পুলিশ গ্রেপ্তার করলেও পরে জমির উদ্দিনের বড় ছেলে শামাদুজ্জামান মিহাদ, স্ত্রী সালমা হক মুন্না (৩০), বহিরাগত সন্ত্রাসী রমিজ উদ্দিন ও আব্বাস আহমদসহ আরও ৫ থেকে ৬ জন পুলিশের ওপর হামলা চালিয়ে জমির উদ্দিনকে ছিনিয়ে নেয়। এসময় মুহূর্তের মধ্যে পালিয়ে যায় জমির উদ্দিন।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, হত্যাসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি জমির উদ্দিনকে গ্রেপ্তারে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে। আসামি ছিনিয়ে নেয়ার ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।