চকরিয়ায় নোবেল হত্যা মামলার আসামি গ্রেপ্তার

11

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় বহুল আলোচিত সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেল হত্যা মামলার পলাতক আসামি মো. আরিফুল ইসলামকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়া এলাকার নিজ বাড়িতে চকরিয়া থানার একদল পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আরিফুল ইসলাম ওই এলাকার মহিউদ্দিনের ছেলে।
চকরিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, চকরিয়ার বহুল আলোচিত সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেল হত্যাসহ বিভিন্ন মামলার পলাতক আসামি মো. আরিফুল ইসলাম নিজ বাড়িতে অবস্থান নেয়ার গোপনসূত্রে খবর পেয়ে বুধবার রাতে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। পরে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আরিফুল ইসলাম নোবেল হত্যা মামলার এজাহারনামীয় ৫ নম্বর আসামি। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি ও মারামারির একাধিক মামলা রয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, পুলিশের অভিযানে গ্রেপ্তার হওয়া আরিফুল ইসলামের বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতি ও মারামারির একাধিক মামলা রয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
প্রসঙ্গত, জমির বিরোধ নিয়ে গত বছরের ১৭ আগস্ট উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকায় দিনেদুপুরে প্রকাশ্যে একদল দুর্বৃত্ত গুলি করে হত্যা করে সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেলকে। নিহত নোবেল উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সিকদার পাড়া এলাকার আবদুল খালেক সিকদারের ছেলে। তিনি চট্টগ্রাম এমইএস কলেজের ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ সম্পাদক ও মহানগর ছাত্রলীগের সদস্য ছিলেন। এ ঘটনার দুইদিন পর ১৯ আগস্ট নিহতের ছোট ভাই মামুনুর রশীদ বাদি হয়ে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ২০ জনের নাম উল্লেখ করে আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়।
স্বামী হত্যার পর গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন নিহত নোবেলের স্ত্রী ফারহানা আফরিন মুন্না। স্বামী হত্যার আসামি গ্রেপ্তারের জন্য তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।