চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

6

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উল্টে গিয়ে অন্তত ২০ জন যাত্রী আহত হয়েছে। গতকাল শনিবার বিকাল ৩ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী রাস্তার মাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই স্থানীয় লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। তাদের মধ্যে গুরুতর আহতদের কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনায় আহত নুরুল ইসলাম (৫০) ও মো. বেলাল উদ্দিন (৪৫) ও তৌহিদুল ইসলাম (২২) নামে তিনজনের নাম পরিচয় পাওয়া গেলেও অপর আহতদের নাম-পরিচয় জানা যায়নি।
সড়ক দুর্ঘটনায় আহত দূর্ঘটনা কবলিত বাসের যাত্রী ও ঘটনার প্রত্যক্ষদর্শী তৌহিদুল ইসলাম বলেন, সাতকানিয়া ভাইয়ের কাছে বেড়াতে যাওয়ার জন্য দুপুর আড়াইটার দিকে তিনি চকরিয়া থেকে রিলাক্স পরিবহনের একটি যাত্রীবাহী বাসে উঠেন। গাড়িটি বিকাল ৩ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বরইতলী রাস্তার মাথা এলাকায় পৌঁছলে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি পণ্যবাহী ট্রাককে ওভারটেক করতে যায়। এ সময় হঠাৎ বিপরীত দিক থেকে অন্য একটি গাড়ি চলে আসলে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।
এ সময় গাড়িটি সড়কের পাশে খাদে উল্টে গেলে গাড়ির ভেতরে থাকা অন্তত ২০ জন যাত্রী কমবেশী আহত হয়। আহতদের মধ্যে কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বানিয়াছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জানান, দুপুরে বৃষ্টির কারণে সড়ক পিচ্ছিল হয়ে যাওয়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এ সময় বাসে থাকা অন্তত ২০ যাত্রী আহত হয়। খাদে পানি থাকায় আহতদের উদ্ধার করতে বেগ পেতে হয়েছে। তবে কেউ মারা যায়নি। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। সন্ধ্যায় দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধারের পর ফাঁড়িতে জব্দ করে রাখা হয়েছে। এ ঘটনায় আইনী প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান তিনি।