চকরিয়ায় তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত

44

কক্সবাজারের চকরিয়ায় তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। গত দুইদিনে উপজেলার বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা করতে আসা অর্ধশতাধিক নারী-পুরুষকে পরীক্ষার পর মহিলাসহ তিনজন ডেঙ্গু রোগীকে শনাক্ত করা হয়।
চকরিয়া জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির বলেন, গত কয়েক দিনে এ হাসপাতালে ৩০ জন নারী-পুরুষ ডেঙ্গু আক্রান্ত কি-না তা পরীক্ষা করেছেন। পরীক্ষা করা এসব নারী-পুরুষদের মাঝে তিনজনকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়।
চকরিয়া পৌর শহরের বেসরকারি চিকিৎসা কেন্দ্র মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. জাকারিয়া বলেন, রুহুল কাদের নামে এক ব্যক্তি ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হওয়ার পর কিছুটা সুস্থ হয়ে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের নিজ বাড়িতে ফিরেন। বৃহস্পতিবার তিনি আবারও অসুস্থ হয়ে বমি করতে থাকলে স্বজনরা তাকে হাসপাতালে ভর্তি করেন।
চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ বলেন, বৃহস্পতিবার পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বরে আক্রান্ত ২০জন রোগী ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা করলেও তাদের কারো ডেঙ্গু রোগ ধরা পড়েনি। পরে তারা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেন। তবে উপজেলার বেসরকারি হাসপাতালগুলোতে মনিটরিং করতে গিয়ে জমজম হাসপাতালে তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হতে এবং জনসচেতনতা বাড়াতে চকরিয়া পৌর শহরের প্রত্যন্ত এলাকায় প্রতিদিন মাইকিং করা হচ্ছে। এছাড়া পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধক ঔষধ ছিটানো হচ্ছে। সুতরাং এ মুহূর্তে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই।