চকরিয়ায় গাড়িচাপায় পথচারীর মৃত্যু

7

চকরিয়া প্রতিনিধি

চকরিয়ায় রাস্তা পারাপারের সময় একটি প্রাইভেট প্রাডো গাড়ির চাপায় মনির হোসেন (৭০) নামে এক পথচারী নিহত হয়েছেন। এ সময় প্রাইভেট গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্ববর্তী খাদে পড়ে গিয়ে দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনা কবলিত গাড়িটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক যুগ্ম সচিবের বলে জানা গেছে। গতকাল শনিবার সকাল ১১টার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের লালব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মনির আহমদ সাতকানিয়া পৌরসভার ৬নম্বর ওয়ার্ডের মধ্যম চরপাড়া এলাকার আবুল খায়েরের ছেলে। তিনি হারবাং লালব্রিজ এলাকায় জনৈক বরকত মিয়ার মালিকানাধীন হ্যাচারিতে ক্যাশিয়ার হিসেবে কর্মরত ছিলেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে চিরিংগা হাইওয়ে থানার ইনচার্জ (ওসি) মো. মুর্শেদুল আলম ভূঁইয়া বলেন, ‘শনিবার সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। সকাল ১১টার দিকে চট্টগ্রাম থেকে কক্সবাজারের দিকে একটি প্রাইভেট প্রাডো গাড়ি যাচ্ছিল। এসময় হ্যাচারি কর্মচারী মনির আহামদ সড়ক পার হওয়ার সময় প্রাইভেট গাড়িটি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মারা যান তিনি। এসময় দুর্ঘটনা কবলিত প্রাইভেট গাড়িটিও নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পার্শ্ববর্তী খাদে পড়ে গিয়ে দুমড়ে যায়।’ তিনি আরও বলেন, দুর্ঘটনাকবলিত গাড়িটি জব্দ করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ তার পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’
এদিকে নিহত হ্যাচারি কর্মচারীর পবিবারকে নগদ অর্থ সহায়তা তুলে দিয়ে পাশে দাঁড়িয়েছে প্রশাসন। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সমন্বয়ে নিহতের পরিবারকে নগদ এক লক্ষ টাকা তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। এ সময় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। নগদ অর্থসহায়তা প্রদানকালে ইউএনও বলেন, জনসেবার জন্যই প্রশাসন। সড়ক দুর্ঘটনায় নিহত হ্যাচারি কর্মচারীর সন্তানকে বরইতলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিবার কল্যাণ কেন্দ্রে মাসিক ১২ হাজার টাকা বেতনে সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি দেয়া হবে বলে জানান ইউএনও জেপি দেওয়ান।