চকরিয়ায় কাকারা ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন

218

চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় কাকারা শাহ ওমরাবাদ স্টেশন চত্বরে এটি অনুষ্ঠিত হয়।
শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত ওসমান। সম্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম।
বিকাল ২টায় দ্বিতীয় অধিবেশনে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয় ত্রি-বার্ষিক কাউন্সিল। এতে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন ক্যাটাগরির ২৫১ জন কাউন্সিলরের মধ্যে ২৪৩ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। পরে বিকাল সাড়ে ৪টায় ভোট গণনা শুরু হয়। পরে বিজয়ী নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী। এতে ১৮৪ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শওত ওসমান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নাজেম উদ্দিন পেয়েছেন ৪৫ ভোট। ১২২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নিজাম উদ্দিন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী সাহাব উদ্দিন পেয়েছেন ১১১ ভোট।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য লায়ন কমর উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সদস্য যথাক্রমে এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, আমিনুর রশীদ দুলাল, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি যথাক্রমে সরওয়ার আলম, মোক্তার হোসেন চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার ও এম আর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজবাউল হক, প্রচার সম্পাদক আবু মুছা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাহাব উদ্দিন, বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য অধ্যাপক সোলতান আহামদ, সুরাজপু-মানিকপুর ইউনয়ন আওয়ামী লীগের সভাপতি রুস্তম শাহরিয়ার ও লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি রেজাউল করিম সেলিম প্রমুখ।