চকরিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

20

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন উপজেলার খুটাখালী ইউনিয়নের খুটাখালী বাজারের ভেতরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় এক নম্বর খাস খতিয়ানভুক্ত প্রায় ২০ লাখ টাকা মূল্যের এক শতক জায়গাও দখলমুক্ত করা হয়।
চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন বলেন, খুটাখালী বাজারে সরকারি এক নম্বর খাস খতিয়ানভুক্ত এক শতক জায়গা দখল করে একটি দখলবাজ চক্র দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ব্যবসা করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় গতকাল মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় সরকারি এক নম্বর খাস খতিয়ানভুক্ত জমির উপর অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদের পাশাপাশি প্রায় ২০ লাখ টাকা মূল্য মানের এক শতক জায়গাও দখলমুক্ত করা হয়। তিনি আরো জানান, ওই জায়গাটি একটি প্রভাবশালী চক্র অবৈধ দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিল।
উচ্ছেদ অভিযানের সময় চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মহসিন তালুকদারের নেতৃত্বে থানা পুলিশ, খুটাখালী বাজার কমিটির সভাপতি মোহাম্মদ শফি, স্থানীয় ইউপি সদস্য মো. তারেক ও ভূমি অফিসের সার্ভেয়ার মো. সাখাওয়াত হোসাইনসহ জনপ্রতিনিধি এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।