চকরিয়ার রহমান হত্যা মামলার ৭ আসামি গ্রেপ্তার

4

চকরিয়া প্রতিনিধি

চকরিয়া উপজেলার মালুমঘাট এলাকায় আব্দুর রহমান (৩৬) নামে যুবককে প্রকাশ্য অস্ত্রের মুখে তুলে নিয়ে খুনের ঘটনার মূল পরিকল্পনাকারীসহ এজাহারনামীয় ৭জন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব ১৫ ও র‌্যাব ৭ এর একটি আভিযানিক দল যৌথ অভিযান চালিয়ে মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফেনী সদর থানাধীন মহিপাল থেকে তাদের গ্রেপ্তার করে। গতকাল বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর পক্ষ থেকে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
র‌্যাব সূত্র জানায়, গত ২৫ মার্চ চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালি এলাকার বাসিন্দা আব্দুর রহমানকে (৩৬) পবিত্র রমজান মাসে ইফতারের প্রস্ততিরত অবস্থায় প্রকাশ্যে অস্ত্রের মুখে তুলে নিয়ে কুপিয়ে ও পিটিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের খবর গণমাধ্যম ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হবার পর অভিযুক্ত আসামীদের আইনের আওতায় আনতে দেশব্যাপী নাগরিক সমাজ সোচ্চার হয়। এরই মধ্যে গত ২৭ মার্চ নিহতের স্ত্রী সাবিনা ইয়াসমিন বাদি হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০/১৫ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামিরা গা ঢাকা দিলে তাদের গ্রেপ্তারে তৎপরতা বৃদ্ধি করে র‌্যাব-১৫। এরই ধারাবাহিকতায়, গত ২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় র‌্যাব-১৫ এবং র‌্যাব-৭ এর যৌথ আভিযানিক দল অভিযান চালিয়ে ফেনী সদর থানাধীন মহিপাল এলাকা হতে এ হত্যার ঘটনার মূল পরিকল্পনাকারী মনসুর আলমসহ এজাহারনামীয় সাতজন আসামিকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, চকরিয়া উপজেলার ডুলাহাজার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মালুমঘাট পূর্ব ডুমখালী এলাকার আকতার আহামদের ছেলে মো. নুরুল আলম (৩২), একই এলাকার সৈয়দ আলমের ছেলে মো. শাহ আলম (২৭), নুর আহামদের ছেলে আবু বক্কর (২৭), মৃত সিদ্দিক আহমদের ছেলে মো. আজিজুল হক (৪০), সৈয়দ আহমদের ছেলে মনসুর আলম (৩২), ইব্রাহিম খলিলের ছেলে মো.আবু হানিফ (৩০) ও একই এলাকার আক্তার আহমদের ছেলে নুরুল আনোয়ার (৩৩)।
র‌্যাব সূত্র আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা সবাই আব্দুর রহমান হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। গ্রেপ্তারকৃত সাত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‌্যাব।