চকবাজারে চায়নিজ রেস্টুরেন্ট সিলগালা জরিমানা আদায়

129

অসামাজিক কার্যকলাপ চালানোর অপরাধে নগরীর চকবাজার এলাকার একটি রেস্টুরেন্টকে জরিমানা ও সিলাগালা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকিন নুর অভিযান চালিয়ে জিরো ফ্যাট নামের মিনি চায়নিজ রেস্টুরেন্টটি সিলগালা করে দেন। অন্যদিকে মোমিন রোডের তিন মুদির দোকানকে পাটজাত পণ্য ব্যবহার না করায় জরিমানা করা হয়েছে।
জানা যায়, চকবাজার এলাকায় অবস্থিত মিনি চায়নিজ রেস্টুরেন্টগুলোর বিরুদ্ধে অসামাজিক কার্যাকলাপের অভিযোগ আছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকিন নুর অভিযানকালে জিরো ফ্যাট চাইনিজ রেস্টুরেন্টে এসব অভিযোগের সত্যতা পান। এসময় রেস্টুরেন্টের ম্যানেজারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে দুই জুটিকে আটক করা হয়। তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পরে রেস্টুরেন্টের ভিতরে ছোট ছোট আড়াল করে দেওয়া কক্ষগুলো ভেঙে দেওয়া হয় এবং রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকিন নুর বলেন, আমরা জিরো ফ্যাট চায়নিজ রেস্টুরেন্টে গিয়ে ছোট ছোট কালো পর্দা করা কক্ষ দেখতে পাই। সেখান থেকে দুই জুটিকে অপ্রস্তুত অবস্থায় আটক করি। হোটেল ম্যানেজারকে ৪০ হাজার টাকা জরিমানা এবং রেস্টুরেন্টটি সিলগালা করে দিই।
এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার নগরীর মোমিন রোড এলাকায় অভিযান চালিয়ে তিন মুদির দোকানিকে পাটজাত পণ্য ব্যবহার না করায় ৭ হাজার টাকা জরিমানা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন, মোমিন রোডের শরীফ স্টোরকে ৪ হাজার, হক স্টোরকে ২ হাজার এবং সারা সুপার স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করে পাটজাত পণ্য ব্যবহারের নির্দেশ দিয়েছি।