ঘরে ঘরে পৌঁছে দিতে হবে সরকারের উন্নয়নের খবর

11

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অগ্রগতির খবর ঘরে ঘরে পৌঁছে দিতে হবে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
গতকার শুক্রবার সন্ধ্যায় চকবাজার মতি টাওয়ারের সামনে চকবাজার থানা আওয়ামী লীগের উদ্যোগে মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ মান্নান এবং মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কাজী ইনামুল হক দানুর স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, এমএ মান্নান ও কাজী ইনামুল হক দানু আমৃত্যু পরিশুদ্ধ জননেতা ছিলেন। দুইজনই দল ও জাতির দুঃসময়ে চরমভাবে নির্যাতিত। কিন্তু কখনো একথাগুলো প্রকাশ্যে বলে ফায়দা নেওয়ার চেষ্টা করেননি। তাদের সম্পদ ছিল। ঐ সম্পদ ভোগ করেননি, রাজনীতির প্রয়োজনেই বিলিয়ে দিয়েছিলেন এবং অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন।
তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, তাঁদের দু’জনের রাজনৈতিক শিক্ষা নতুন প্রজন্মের জন্য সম্পদ। আজ আমরা যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দিন বদলের যাত্রা শুরু করেছি, তখন এই দুইজন পরিশুদ্ধ নেতার জীবনাদর্শ আমাদের জন্য অনুসরণীয় হোক। অপশক্তি নির্মূলে নেতাকর্মীদের রাজপথে থাকাটা আজ সময়ের দাবি। কেননা চারিদিকে দেশবিরোধী ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রের নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামায়াত, যারা বাংলাদেশ ও স্বাধীনতা চায়নি এবং চায় না। এদের বিরুদ্ধে লড়াই করতে হলে সরাসরি যুদ্ধ নয়, সাধারণ মানুষের মন জয় করতে হবে এবং বর্তমান সরকারের উন্নয়ন ও অগ্রগতির পরিসংখ্যানগুলো ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।
মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, প্রয়াত দুই জননেতা অসাম্প্রদায়িক এবং জঙ্গিবাদ ও মৌলবাদবিরোধী রাষ্ট্রগঠনে আমৃত্যু লড়াই করেছেন এবং অবদান রেখেছেন। তারা দলের দুঃসময়ে অকুতোভয় কান্ডারী ছিলেন। তবে সুসময়ে সুবিধাভোগী ছিলেন না। এই কারণেই এই দুইজন আমাদের কাছে চিরস্মরণীয়। আজকের প্রজন্মকে দুইজনের জীবনাদর্শ থেকে অনেক শিক্ষা নেবার আছে। ভোগ নয়, ত্যাগই হচ্ছে একজন রাজনীতিকের মূল বৈশিষ্ট্য।
বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের। চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছারুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন শেখ হারুনুর রশিদ, মোজাম্মেল হক খোকা, ফারুক খালেদ চৌধুরী, সাইফুল ইসলাম ভূইয়া রাসেল, মোজাহেরুল ইসলাম চৌধুরী, কাউন্সিল নূর মোস্তফা টিনু, মো. নাজিম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি