ঘরের মেঝে খুঁড়ে ৫ লাখ ইয়াবা উদ্ধার

15

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের আলীকদমের আলোচিত রোহিঙ্গা পরিবার কবির হাজীর বাড়ির মেঝে খুঁড়ে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৭। গত বৃহস্পতিবার গভীর রাতে র‌্যাব সদস্যরা উপজেলার উত্তর পালং পাড়ায় রোহিঙ্গা কবির হাজীর বাড়িতে এ অভিযান চালান। পুলিশ, স্থানীয় সূত্র ও প্রত্যক্ষর্শীরা জানান, র‌্যাবের অভিযানে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
অভিযানের সময় কবির হাজীর ছোট ছেলে মনির হোসেন এবং শফিউল্লাহ নামের একজন কাজের ছেলেকে আটক করা হয়েছে। আলীকদম থানার ওসি নাসির উদ্দিন জানান, র‌্যাব সদস্যরা অভিযানের পর জব্দকৃত ইয়াবা ও আটককৃতদের নিয়ে থানায় আসেন। তবে জব্দকৃত ইয়াবা কিংবা আটককৃতদের থানায় হস্তান্তর করা হয়নি। ওদেরকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব নিয়ে যায়।
স্থানীয়দের অভিযোগ- হাজী কবির একজন রোহিঙ্গা নাগরিক। ২০০৮ সালের ভোটার তালিকায় উপজেলা ট্রাস্কফোর্স কমিটি তাকে রোহিঙ্গা লিডার হিসেবে শনাক্ত করায় ভোটার হতে পারেনি সে সময়। কিন্তু পরে পটিয়ায় তিনি ভোটার হন। এরপর আলীকদমের ভোটার তালিকায় তার নাম ট্রান্সফার করা হয়। কবির হাজী রোহিঙ্গা লিডার হলেও স্থানীয়ভাবে প্রচুর অর্থবিত্ত ও জমির মালিক। কবির হাজীর প্রথম সন্তান মোহাম্মদ আলী সৌদি প্রবাসী। তার অন্য ৩ সন্তান- মোহাম্মদ নূর, মোহাম্মদ নবী ও মনির হোসেন ইয়াবা ব্যবসায় জড়িত। এর আগে মোহাম্মদ নূর ও মোহাম্মদ নবী ইয়াবাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়। কিন্তু বারবার তারা আটক হয়েও অজ্ঞাত কারণে জামিনে বেরিয়ে আসে। জামিনে এসে তারা পুনরায় ইয়াবা ব্যবসা চালিয়ে যায়।