গ্রামীণফোনের নেটওয়ার্ক বিভ্রাট সেবা ব্যাহত

14

পূর্বদেশ ডেস্ক

নেটওয়ার্ক বিভ্রাটে গ্রামীণফোনের সেবা ব্যাহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রæয়ারি) বেলা সাড়ে ১১টা থেকে এই বিভ্রাট দেখা দেয়। এতে দেশের বিভিন্ন এলাকায় গ্রামীণফোনে ভয়েস কল, এসএমএস এবং ইন্টারনেট ব্যবহার করতে পারেননি গ্রাহকরা। দেশব্যাপী দুই ঘণ্টার বেশি সময় ধরে বিচ্ছিন্ন ছিল গ্রামীণফোন নেটওয়ার্ক।
এ সময় গ্রামীণ সংযোগ থেকে ফোন আসা-যাওয়া বন্ধ ছিল। ফলে গ্রাহকরা ভোগান্তিতে পড়েন। তবে দুপুরে সংযোগ ফিরেছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
গ্রামীণফোনের কমিউনিকেশন্স বিভাগের প্রধান খায়রুল বাশার সাংবাদিকদের বলেন, অপটিক্যাল ফাইবার বিচ্ছিন্ন হওয়ায় প্রায় দুই ঘণ্টা গ্রামীণফোনের অনেক গ্রাহক সংযোগ থেকে বিচ্ছিন্ন ছিলেন।
তিনি বলেন, সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে আমরা নেটওয়ার্কের এই সমস্যা শনাক্ত করি। দুপুর ১টা ৪৭ মিনিটে আমাদের প্রকৌশলীরা সমস্যার সমাধান করতে সক্ষম হন। ফলে গ্রাহকরা গ্রামীণফোনের সব ধরনের সেবা ব্যবহার করতে পারছেন।
এর আগে গ্রামীণফোনের ভেরিফায়েড ফেসবুক পেজে বলা হয়, ফাইবার অপটিক ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে।
দেশে বর্তমানে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৭ কোটি ৯১ লাখ। দেশজুড়ে প্রতিষ্ঠানটি ১৯ হাজারের বেশি ফোরজি টাওয়ার দিয়ে সেবা প্রদান করছে। দেশের ৯৯ শতাংশ স্থান গ্রামীণফোনের ফোরজি কাভারেজের আওতাধীন।