গোসলে নেমে নিখোঁজ ১ পর্যটক, ভেলা থেকে পড়ে ১ জনের মৃত্যু

2

কক্সবাজার ও বান্দরবান প্রতিনিধি

কক্সবাজারে সাগরে গোসল করতে নেমে এক পর্যটক নিখোঁজ ও বান্দরবানে ভেলা থেকে পড়ে পানিতে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার পৃথক এ ঘটনা ঘটে।
ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমদ জানান, কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণকালে সাগরে গোসল করতে নেমে সাইফুল আসাদ (১৮) নামে এক পর্যটক নিখোঁজ হন। গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে সৈকতের হোটেল ‘জলতরঙ্গ’ পয়েন্টে তিনি নিখোঁজ হন। সাইফুল চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের মুসলিমপাড়ার মো. নাসিরের ছেলে।
তিনি জানান, ২০ জনের একটি দল সকালে চকরিয়া থেকে কক্সবাজার ভ্রমণে আসেন। সকাল থেকে পর্যটনস্পট হিমছড়ি থেকে শুরু করে নানা দর্শনীয় স্থান ভ্রমণ করেন তারা। পরে দুপুরে ৬ জন ‘জলতরঙ্গ’ পয়েন্টে গোসল করতে নামেন। গোসল করার এক পর্যায়ে পানির স্রোতে সাইফুল ভেসে যান।
এ সময় খবর পেয়ে স্থানীয় লাইফগার্ড কর্মীরা সৈকতের বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান শুরু করেন। কিন্তু কোথাও তাকে খুঁজে পাওয়া যায়নি। এ ব্যাপারে দায়িত্বরত ট্যুরিস্ট পুলিশ ও লাইফগার্ড বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।
এদিকে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম পর্যটন কেন্দ্রে ভ্রমণে গিয়ে পানিতে ডুবে এক পর্যটক মারা গেছেন। তার নাম ফেরদৌস সরকার। তিনি গোপালগঞ্জের কাশিয়ানি থানার লোকমান সর্দারের ছেলে। গতকাল রবিবার দুপুরে দেবতাকুম ভ্রমণ শেষে ফেরার পথে ভেলা থেকে পড়ে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানান, গতকাল সকালে ফেরদৌসসহ ১৫ জনের একটি দল ভ্রমনের জন্য রোয়াংছড়ির উপজেলার আলেক্ষ্যং ইউনিয়নের কচ্ছপতলী এলাকার দেবতাকুমে যান। ভ্রমণ শেষে ফেরার পথে ভেলা থেকে দেবতাকুমের পানিতে পড়ে ডুবে যান ফেরদৌস। পরে সহপাঠী ও স্থানীয় গাইডের সহযোগিতায় তাকে উদ্ধার করে রোয়াংছড়ি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রোয়াংছড়ি থানার ওসি তৌহিদ কবির জানান, দেবতাকুমে বেড়াতে গিয়ে পানিতে ডুবে এক যুবক নিহত হন। লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান হাসপাতালে পাঠানো হয়েছে।