গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা অনুষ্ঠান আজ

58

বাংলাদেশের অন্যতম প্রতিনিধিত্বশীল আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’ বাংলাদেশের আবৃত্তি শিল্পের পুরোধা ব্যক্তিত্ব আবৃত্তিশিল্পী ও অভিনেতা গোলাম মুস্তাফার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার জন্মদিনে ২০১৭ থেকে প্রবর্তন করেছে ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’। দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্যে প্রতিবছর তারুণ্যের উচ্ছ্বাস এ সম্মাননা প্রদান করে থাকে। এবছর ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা-২০১৯’ পাচ্ছেন দেশের প্রথিতযশা আবৃত্তিশিল্পী ও অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি এবং গোলাম মোস্তাফা তনয়া বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা এমপি।
আজ শনিবার বিকাল ৫ টায় গোলাম মুস্তাফার জন্মদিনে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মুক্তমঞ্চে এ সম্মাননা পদক তুলে দেওয়া হবে। পদক প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন শিশির দত্ত, রাজনীতিবিদ ও সংস্কৃতিজন মফিজুর রহমান, মিডিয়া ব্যক্তিত্ব আব্দুন নূর তুষার, ফোরএইচ গ্রুপের উপব্যবস্থাপক শাহাদাত উদ্দীন মোহাম্মদ সাদাত, বারকোড রেস্টুরেন্ট গ্রুপের চেয়ারম্যান মঞ্জুরুল হক, ফোরএইচ গ্রুপের আইন উপদেষ্টা এডভোকেট হোসাইন আল আশকারী, সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রামের সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের চট্টগ্রাম অঞ্চলের সাংগঠনিক সম্পাদক আবৃত্তিশিল্পী সোহেল আনোয়ার এবং অভিনয়শিল্পী বন্যা মির্জা। অনুষ্ঠানে সম্মাননা পর্বের পর দলীয় সংগীত পরিবেশন করবে সংগীতভবন, অভ্যুদয় সঙ্গীত অঙ্গন ও সঙ্গীতীর্থ এবং দলীয় নৃত্যে থাকবে স্কুল অব ওরিয়েন্টাল ডান্স এবং চারুতা নৃত্যকলা একাডেমি। আবৃত্তি করবেন আবৃত্তিশিল্পী সুবর্ণা মুস্তাফা, মিলি চৌধুরী, হাসান জাহাঙ্গীর, বন্যা মির্জা, ফারুক তাহের এবং শ্রাবণী দাশগুপ্তা। একক সংগীত পরিবেশন করবেন আল তুষি।
উল্লেখ্য ২০১৭ সালে প্রথমবারের মতো তারুণ্যের উচ্ছ্বাস প্রবর্তিত গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা গ্রহণ করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম এবং ২০১৮ সালে দ্বিতীয় গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা গ্রহণ করেন আবৃত্তিশিল্পী ও অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়।