গুলি করলে বসে চীনা বাদাম খাব না : গয়েশ্বর

19

পূর্বদেশ ডেস্ক

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কারও নির্দেশ দেওয়ার দরকার নাই। যেখানে বাধা সেখানেই প্রতিরোধ। যেখানে আঘাত সেখানে পাল্টা আঘাত। ওপরের নির্দেশের আশায় বসে থাকা যাবে না।
গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুর রহিম মাতব্বরকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এই সভার আয়োজন করে।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সিদ্ধান্ত দেন, নির্দেশ দেন, আমরা অনেক কিছু করবো- এটা রাজনীতির ভাষা না। যখন ঘটনা ঘটে তাৎক্ষণিক জানিয়ে দিতে হয় সারাদেশে। আপনাদের কেউ গুলি করলে রাজনৈতিক ভাষা দিয়ে বুঝিয়ে দিবেন। আমাদের গুলি করলে আমরা বসে চীনা বাদাম খাব না। এই কাজ করার জন্য ওপরের দিকে সিদ্ধান্তের জন্য তাকিয়ে না থেকে সঙ্গে সঙ্গে মাঠের কর্মসূচিতে যাওয়া দরকার। বাকির কোনো কারবার নাই, যা হবে নগদ।
ভোলার এসপির বিচার করা হবে জানিয়ে তিনি বলেন, আপনি বলেছেন তারা সভা শেষে মিছিল করতে চেয়েছে। মিছিল করতে চাওয়াটা কোনো অন্যায় নয়, নাগরিক অধিকার। আপনি বাধা দেয়ার কে? গুলি করার কে? প্রতিটি গুলির হিসাব আপনাদের দিতে হবে।
নির্বাচন প্রসঙ্গে গয়েশ্বর বলেন, নির্বাচন নিয়ে অনেক কথা আছে। মাঠেঘাটে অনেক দালাল আছে। নির্বাচনের ফেরি করে বেড়ায়। আমাদের মাঝেও আছে। সুতরাং কোনো নির্বাচন নয়, আগে এই সরকারের পতন নিশ্চিত করতে হবে। খবর বাংলা ট্রিবিউনের
বিক্ষোভ সমাবেশে স্বেচ্ছাসেবক দলের নেতারা উপস্থিত ছিলেন।