গাড়ির মালিক-চালক মিলে ইয়াবা ব্যবসা

56

গাড়ির মালিক ও চালক মিলেমিশে চালাচ্ছেন ইয়াবা ব্যবসা। ইয়াবার চালান কক্সবাজার থেকে কুমিল্লা নিতে পিকআপে নেওয়া হয় কাঁচা তরকারি। সর্বশেষ গত শুক্রবার সকালে পিকআপে কাঁচা মরিচ আর কেবিনে বিশেষ স্থান ও শরীরে বেঁধে কুমিল্লায় নেওয়া হচ্ছিল ইয়াবার চালান। গোপনে এ সংবাদ পেয়ে উপজেলার শান্তিরহাট এলাকায় সকাল সাড়ে ৬ টায় অভিযান চালায় হাইওয়ে পুলিশ। উদ্ধার করা হয় ৭ হাজার ইয়াবা। আটক করা হয় পিকআপসহ চালক ও মালিককে।
আটককৃতরা হলেন কুমিল্লা জেলার দাউদকান্দির টামটা বেপারী বাড়ির বাসিন্দা মো. আদুদুল ইসলামের পুত্র গাড়ির মালিক সাদ্দাম হোসেন (২৪)। একই জেলার বাহাদুরকলা পশ্চিম পাড়াস্থ রায়পুর গ্রামের বাসিন্দা পিকআপ চালক বাবুল মিয়া (২৬)।
জানা গেছে, ঢাকামেট্রো ড ১১-৭৮৪৭ নম্বরের পিকআপে করে বিশেষ ব্যবস্থায় প্রতিনিয়ত ইয়াবার চালান নিয়ে যেতেন গাড়ির মালিক ও চালক। তারা গাড়িতে একেক সময় একেক ধরনের মালামাল নিতেন। পুলিশের চোখকে ফাঁকি দিতে বিশেষ করে কাঁচা তরকারি নেওয়া হয়। এভাবে মিলেমিশে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছেন তারা।
কলেজবাজার হাইওয়ে পুলিশের ইনচার্জ মিজানুর রহমান জানান, গোপন তথ্য পেয়ে চেকপোস্ট বসানো হয়। সেখানে গাড়িটি ধরা পড়ে। গাড়ির সামনের ইঞ্জিন রুম এবং আটককৃতদের শরীরে বিশেষভাবে বাঁধা ৭ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পটিয়া থানায় মামলা দায়ের করা হয়।