গারাংগিয়া সোনাকানিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

23

 

সাতকানিয় উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গারাংগিয়া সোনাকানিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৬ জুন সকালে বিদ্যালয়ের হলরুমে অত্র বিদ্যালযরে প্রধান শিক্ষক মাস্টার আবু সুফিয়ানের সভাপতিত্বে সহকারী শিক্ষক বিবেক বড়–য়া সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব নুরুল আবছার চৌধুরী।
প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, জাতি ও দেশ গঠনে আগামী দিনে শিক্ষার্থীরা অনন্য অবদান রাখতে সক্ষম হবে। মাননীয় প্রধানমন্ত্রী এদেশের শিক্ষাখাতে এক অনন্য অবদান রেখেছেন, যা সারা বিশ্বে প্রশংসিত। শিক্ষার আলো তোমরাই ছড়িয়ে দিবে নবদিগন্তে। নৈতিক শিক্ষা অর্জনের মাধ্যমে তোমাদের আদর্শিক নাগরিক হতে হবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাকানিয়া ৫নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মনোয়ার হোছেইন চৌধুরী, বর্তমান ইউপি সদস্য আব্দুল কাদের চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. শাহাব উদ্দিন।
বিদায়ী ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মো. ইমন, মো. সাইমন, মো জোবায়ের, তানিশা আক্তার শামীমা আক্তার ও চুমকি বড়ুয়া। এ সময় বিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম, নিবুরানি বড়–য়া, খুরশিদা বেগম, মৈত্রী বড়–য়া, বিনা বড়–য়া, মাওলানা ইউনুস, নেজাম উদ্দীনসহ অভিভাবক, শিক্ষার্থী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। স্কুলের ২০১৪ ব্যাচের শিক্ষার্থী, বিপুল বড়–য়া, মো. ফোরকান, দেলোয়ার, নুরুল কবির, প্রকাশ বড়–য়া, মো. আকিব, রবিন, চানা বড়–য়া, আব্দুর রহমান, মো. জুনাইদ, নয়ন বড়–য়া, নিশান বড়–য়া, ছাকিব চোধুরী, হেলাল উদ্দিন, লিজা বড়–য়া, রিমা বড়–য়া, এফসি বড়–য়া, রিমা বড়–য়া বৃষ্টি, পম্পি বড়–য়া, মিলে প্রতিষ্ঠানের উন্নয়ন কাজের জন্য ৪০ হাজার টাকা অনুদান দেন।
ভবিষ্যতেও নিজেদের প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থে যে কোনো মুহূর্তে পাশে থাকার ঘোষণা দেন শিক্ষার্থীরা। পরিশেষে অত্র বিদ্যালয়ের সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীদের প্রতি আকুল আবেদন, আপনারা যে যেখানে আছেন সবাই আমাদের প্রাণের বিদ্যালয়ের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন। পরে বিদায়ী পরীক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।