গানে গানে তিন শিল্পীকে স্মরণ

6

এ শুধু গানের দিন, এ লগন গান শুনাবার। সত্যিই লগনটি ছিল যেন গানের। চট্টগ্রাম প্রেস ক্লাবে গত ২৫ ফেব্রæয়ারি আলোকচিত্র বিষয়ক পত্রিকা ও সংগঠন পোর্টেটের উদ্যোগে আয়োজন করা হয় সদ্য প্রয়াত তিন খ্যাতনামা শিল্পী লতা মঙ্গেশকর,সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ী স্মরণে তিন তারার আলোয় শীর্ষক বিশেষ সংগীতনুষ্ঠান। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বর্তমান প্রজন্মের কন্ঠশিল্পী জুয়েল পাল, অনন্যা সেন নিপা ও শুক্লা পাল কনিকা। জুয়েল পাল পরিবেশন করেন-এ আমার গুরু দক্ষিণা, জীবনের এতগুলো দিন, মঙ্গল দ্বীপ জ্বেলে, চিরদিনই তুমি যে আমার, বালিতে তোমার নাম লিখে, একটাই কথা আছে বাংলাতে; বাপ্পী লাহিড়ীর জনপ্রিয় গানগুলো। অনন্যা পাল নিপা পরিবেশন করেন- এ শুধু গানের দিন, ও পলাশ ও শিমুল, মধু মালতী ডাকে আয়, ওগো আর কিছুইতো নাই, আমি তার ছলনায় ভুলবো না প্রভৃতি জনপ্রিয় গান। শুক্লা পাল কনিকার পরিবেশনার মধ্যে ছিল-কিছুক্ষণ আরো না হয় রহিতে কাছে, নিঝুম সন্ধ্যায়, লাগ যা গালে, এ জীবনে কিছু যেন ভাল লাগে না, সাত ভাই চম্পা, এক পেয়ার কি নাগমা প্রভৃতি গান। যন্ত্র সঙ্গিতে ছিলেন অসীম চন্দ বাপ্পী (কী-বোর্ড), রাজীব নন্দী (তবলা), এস এম শাহাজাহান (গিটার), বিপ্লব দাশ (প্যাড)। অনুষ্ঠানে তিন শিল্পীসহ সাউন্ড ইঞ্জিনিয়র কাজী রবিউল হোসেনকে স্ব স্ব ক্ষেত্রে প্রতিভার জন্য সম্মাননা পদক প্রদান করা হর।
অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ। প্রধান অতিথি ছিলেন বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার।
উপস্থিত ছিলেন সাংবাদিক ম. শামসুল ইসলাম, রতন কান্তি দেবাশীষ, নজরুল ইসলাম, নিরুপম দাশগুপ্ত, মিন্টু দাশ, এ জেড এম হায়দার, মাখন লাল সরকার, শামসুল হুদা মিন্টু, কামাল উদ্দিন খোকন, শহিদুল ইসলাম, রাজেশ চক্রবর্তী, নিপুল কান্তি দে, হাবিবুর রহমান মিটু প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পোর্ট্রেট নিউজ ২৪ ডট কম এর নির্বাহী সম্পাদক মিথুন দত্ত। স্বাগত বক্তব্য দেন পোর্ট্রেট সম্পাদক রূপম চক্রবর্তী। বিজ্ঞপ্তি