গাছ কাটার বিরোধে পেকুয়ায় যুবককে কুপিয়ে হত্যা

18

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় গাছ কাটাকে কেন্দ্র করে অলি আহমদ (৪৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার সকাল ৯ টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া আঁধার ঘোনায় এ ঘটনা ঘটে। অলি আহমদ জারুলবুনিয়া শেগুন বাগিচা এলাকার শেখ আহমদের ছেলে। তিনি দুই সন্তানের জনক।
নিহতের চাচা নুরুল হক জানান, একই এলাকার বাদশা মিয়ার ছেলে আব্দুল মজিদের সাথে অলি আহমেদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। মজিদ বিভিন্ন সময় অলি আহমেদের গাছের বাগান জবরদখল করতে ষড়যন্ত্র চালায়। নানা সময় হত্যার হুমকিও দিয়েছে। ঘটনার দিন সকালে অলি আহমেদ তার বাগানে গাছ কাটতে যান, এরপর কিছু বুঝে ওঠার আগেই বাদশা মিয়ার ছেলে আব্দুল মজিদ ও আব্দুল গণি, আব্দুস সালাম ও তার স্ত্রী ফাতেমা বেগমসহ ৫-৬ জনের একটি সন্ত্রাসী দল অলি আহমেদকে দা-কিরিচ দিয়ে এলোপাতাড়ি কোপাতে শুরু করে। এতে অলি আহমদ গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক অলি আহমেদকে মৃত ঘোষণা করেন।
অলি আহমদের স্ত্রী হাফসা বেগম বলেন, আমার স্বামী প্রতিদিনের ন্যায় শনিবার সকালে বাগানে গাছ কাটতে যান। যাওয়ার পথে আব্দুল মজিদ ও আব্দুল গণিসহ সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে আমার স্বামীকে দা-কিরিচ দিয়ে কুপিয়ে হত্যা করেছে। আমার স্বামীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
এদিকে এ ঘটনায় ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এদের মধ্যে আব্দুস সালামের স্ত্রী ফাতেমা বেগমকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ।
সহকারী পুলিশ সুপার তফিক আলম (চকরিয়া-পেকুয়া সার্কেল) ও পেকুয়া থানার ওসি (তদন্ত) কানন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন। কানন সরকার জানান, অলি আহমেদের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের অনেক চিহ্ন পাওয়া গেছে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় ফাতেমা বেগম নামে এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও দ্রæত আইনের আওতায় আনা হবে।