গরুর মাংস বলে ধরিয়ে দেয়া হচ্ছে মহিষের মাংস

6

নিজস্ব প্রতিবেদক

নগরীর চকবাজার এলাকায় অভিযান পরিচালনাকালে মাংসের দোকানে মহিষের মাংসকে গরুর মাংস হিসেবে বিক্রি করায় তিন জনকে জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা অভিযান পরিচালনা করলে এসব জরিমানা করা হয়। রমজানের পূর্বে থেকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চকবাজার এলাকায় মাছ, মাংস, সবজি বাজার, মুরগির বাজার ও মুদি দোকানে পরিচালিত অভিযানে ৯টি মামলায় ৩০ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করায় তিনটি দোকানকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করায় ও অধিক মূল্যে সবজি ও ভোজ্য তেল বিক্রয় করায় বিভিন্ন অংকের জরিমানা আদায় করা হয়।
নগরের চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা পূর্বদেশকে বলেন, চকবাজার এলাকায় মহিষের মাংসকে গরুর মাংস বলে বিক্রি করছিল তিনটি দোকান। এদেরকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সতর্ক করে দিয়েছি। যাতে এমন কাজ দ্বিতীয়বার না করে।
এছাড়াও বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে ৩০ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।