গরিব ও অসহায় মানুষ পেলেন ফ্রি চিকিৎসা

10

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে মাস্টার নজির আহমদ ট্রাস্টের উদ্যোগে ফ্রি সুন্নতে খৎনা, চক্ষু শিবির এবং শিক্ষক, ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার পুঁইছড়ি ইউনিয়নে মাস্টার নজির আহমদ কলেজ মাঠে সুন্নতে খৎনা ও চক্ষু শিবিরের আয়োজন করা হয়। এতে গরিব ও অসহায় মানুষ পেলেন ফ্রি চিকিৎসা সেবা। পরে বিকেলে শিক্ষক, ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।
ফ্রি সুন্নতে খৎনা ক্যাম্প ও চক্ষু শিবিরে প্রধান অতিথি ছিলেন মাস্টার নজির আহমদ ট্রাস্টের সদস্য সচিব ও পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি, বিশেষ অতিথি ছিলেন মাস্টার নজির আহমদ কলেজের অধ্যক্ষ মো. আবদুল কাদের। এতে মোনাজাত পরিচালনা করেন পুঁইছড়ি ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ মোশাররফ হোসাইন।
ট্রাস্টের অর্থায়নে লায়ন্স ক্লাব অব চিটাগাং’র তত্ত্বাবধানে ফ্রি সুন্নতে খৎনা ক্যাম্প ও চক্ষু শিবিরে আনন্দঘন পরিবেশে পুঁইছড়ি ইউনিয়নের দুই শতাধিক শিশুর খৎনা ও শতাধিক রোগীর চোখের চিকিৎসা সেবা প্রদান করা হয়। শিশুদেরকে প্রয়োজনীয় ওষুধ ও নতুন পোশাক এবং চোখের চিকিৎসা সেবা গ্রহণকারীদেরকে উপহার হিসেবে ইফতার সামগ্রী ও ওষুধ প্রদান করা হয়।
পরবর্তীতে বিকেলে ট্রাস্টের উদ্যোগে মরহুম মাস্টার নজির আহমদের গ্রামের বাড়িতে স্বল্প বেতনভোগী বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক-কর্মচারী, মসজিদের দুই শতাধিক ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। এতে দক্ষিণ পুঁইছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও প্রবীণ আলেম মাওলানা মো. আবদুর রহমান মোনাজাত ও দোয়া পরিচালনা করেন।