গভীর নলকূপ স্থাপনের সময় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত

7

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে সমগ্র বাংলাদেশ পানি সরবরাহ প্রকল্পের আওতায় গভীর নলকূপ স্থাপনের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. আরজু (২২) নামে শ্রমিক নিহত হয়েছেন। এসময় মো. সাগর (২৩) নামে আরেক শ্রমিকও আহত হন। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ফরহাদাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডে ছোট কাঞ্চনপুর এলাকার তালতলা টিলায় প্রকল্পে কাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহত মো. আরজু চকরিয়া থানাধীন বরুইতলি এলাকার বাসিন্দা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজম জানান, গভীর নলকূপ স্থাপনের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকরা আহত হলে তাদের উদ্ধার করে মির্জাপুর ইউনিয়নে সরকার হাটস্থ গণি হসপিটালে নিয়ে যাওয়া হয়। এ সময় হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক শ্রমিক আরজুকে মৃত ঘোষণা করেন।
উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. ইকবাল হোসাইন বলেন, ফরহাদাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ডে ছোট কাঞ্চনপুর এলাকার তালতলা টিলায় সমগ্র বাংলাদেশ পানি সরবরাহ প্রকল্পের আওতায় গভীর নলকূপ স্থাপন কাজে নিয়োজিত মো. আরজু নামে এক শ্রমিক বিদ্যুৎস্পৃষ্টে নিহত হন। উক্ত প্রকল্পের আওতাধীন ফরহাদাবাদ ইউনিয়নে ১৩টি গভীর নলকূপ স্থাপনে নূর এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আব্দুর নূরকে দায়িত্ব দেয়া হয়েছিল। তবে কাজটি নূর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আব্দুর নূর সরাসরি না করে উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের মো. আনোয়ার নামে অপর এক ব্যক্তির কাছে বিক্রি করে দেয়। এতে অপরিপক্ক ও অদক্ষ শ্রমিক দিয়ে কাজ করাতে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসীর অভিযোগ।
এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন সবুজ বলেন, গভীর নলকূপ বসাতে গিয়ে কাজ করার সময় দুইজনের হতাহত হওয়ার খবর পেয়েছি। ঘটনাস্থলে ফোর্স প্রেরণ করা হয়েছে এবং এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।