গতানুগতিক নির্বাচনে জনগণের লাভ নাই

58

গতানুগতিক জাতীয় সংসদ নির্বাচনে শ্রমিক-কৃষক-জনগণের লাভ নাই। সাম্রাজ্যবাদ ও তার এদেশীয় দালাল বিরোধী গণতান্ত্রিক সংগ্রামের পরিণতিতে জনগণের স্বার্থরক্ষাকারী সংবিধান। ‘সরকার ও রাষ্ট্র প্রতিষ্ঠাই জনগণের মুক্তি এবং সুষ্ঠ নির্বাচনের গ্যারান্টি’ এই দাবীতে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ জেলার উদ্যোগে গত ২১ ডিসেম্বর বিকেল ৪টায় দোস্ত বিল্ডিং চত্বরে এক সমাবেশ জেলা সভাপতি এয়ার মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন এনডিএফ জেলার সাধারণ সম্পাদক মো. মামুন,বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ, চট্টগ্রাম জেলা সভাপতি খোরশেদ আলম, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ চট্টগ্রাম জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক। সমাবেশ পরিচালনা করেন-জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ কোতোয়ালী থানা শাখার যুগ্ম আহব্বায়ক মো.শাহ আলম। সমাবেশে বক্তারা বলেন বৃটিশ উপনিবেশিক শাষণ আমলে তাদের উপনিবেশিক শাষণকে পাকাপোক্ত করার লক্ষ্যে ১৯৩৭ সাল থেকে উপমহাদেশে নির্বাচন শুরু হয়।
১৯৪৭ সালের পাকিস্তান এবং ১৯৭১ সালের বাংলাদেশে অনেক বার নির্বাচন হয়েছে কোন নির্বাচনই অবাধ ও সুষ্ঠ নিরপেক্ষ হয় নাই। বার বার নির্বাচন হয় প্রতিবারই প্রহসন হয়, কারণ আমাদের দেশে গণতন্ত্র কোন কালেই ছিলনা। ফলে নির্বাচন প্রহসনে পরিণত হয়। যারা ক্ষমতায় আসে তারা জনগণের উপর স্বৈরাচারী শাষন ও শোষণ চাপিয়ে দেয়। দেশ আজ তীব্র অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক তথা সামগ্রিক সংকটে নিমজ্জিত। এই সময়ে শুরু হয়েছে নির্বাচনী ডামাঢোল। সাম্রাজ্যবাদ ও তার দালাল আওয়ামী লীগের নেতৃত্ব মহাজোট ক্ষমতাসীন থাকা বা বিএনপি’র নেতৃত্বে ‘ঐক্যফ্রন্ট’ ক্ষমতাসীন হওয়া এতে জনগণের কোন লাভ হবেনা। খবর বিজ্ঞপ্তির