গণমানুষের আস্থার প্রতীক শেখ হাসিনা

25

নতুন প্রজন্ম যারা এদেশে জন্মগ্রহণ করবে তারা যেন একটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, শিক্ষাসমৃদ্ধ, স্বাস্থ্যসমৃদ্ধ, সংস্কৃতিঋদ্ধ জীবন পায় তার জন্য আজকের এই যুব সমাজকে শপথ ও প্রতিজ্ঞা করতে হবে। গত মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু হলে প্রধামন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী, একুশে পদকপ্রাপ্ত, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. অনুপম সেন উপরোক্ত মন্তব্য করেন। আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মিথুন বড়ুয়া, চট্টগ্রাম মহানগর যুবলীগ আহব্বায়ক কমিটির সদস্য হাবিবুল্লাহ চৌধুরী নাহিদ, আসহাব রসুল চৌধুরী জাহেদ, বেসরকারি কারা পরিদর্শক যুবনেতা ফারুকুল ইসলাম অংকুর, যুবনেতা আসিফুর রহমান মুন্না, শওকত উল্লাহ সোহেল, আব্দুল জলিল বাহাদুর, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিক লীগের সহ-সাধারণ সম্পাদক ইমরুল হাসান চৌধুরী রুবেল প্রমুখ।

মহানগর স্বেচ্ছাসেবক লীগ :
মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় হযরত আমানত শাহ মাজার এর পাশ্ববর্তী এতিমখানায় দোয়া মাহফিল ও রান্না করা খাওয়ার বিতরণসহ নগরীর বিভিন্ন মন্দির, প্যাগোডা ও গির্জায় প্রার্থনার ব্যবস্থা করে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, অ্যাডভোকেট তসলিম উদ্দিন, সুজিত দাশ, মনোয়ার জাহান মনি, আজাদ খান অভি, আবদুর রশিদ লোকমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন, আব্দুল্লাহ্ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান, দেবাশীষ আচার্য্য এবং প্রচার সম্পাদক তোসাদ্দেক নূর চৌধুরী তপুসহ থানা পর্যায়ের নেতৃবৃন্দ।

দোয়া ও মিলাদ মাহফিল :
১৭ মে প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মহানগর যুবলীগ নেতা মোহাম্মদ ওয়াহিদুল আলম ওয়াহিদের উদ্যোগে এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম বাবুল, চান্দগাঁও থানা যুবলীগ নেতা আলমগীর, মোহাম্মদ তৌহিদ, মোহাম্মদ নজরুল, জাহেদ লিটন, আবিদ হাসনাত চৌধুরী, মেহিদী হাসান, শাকিল, আকিব, এনাম, রিজভী আশিক, মেহেদি, নায়ম, সাকিব প্রমুখ। দোয়া ও মিলাদ মাহফিলে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করা হয়।

বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদ :
গত ১৭ মে নগরী কে সি দে রোড সিনেমা প্যালেস চত্ত¡রে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। সংগঠনের আহব্বায়ক মুহাম্মদ এয়াকুব এর সভাপতিত্বে যুগ্ম-আহব্বায়ক উজ্জ্বল বিশ্বাসের সষ্ণালনায় বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহাম্মদ শফর আলী, চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সদস্যসচিব মো মিরন হোসেন মিলন, যুগ্ম-আহব্বায়ক মো আলমগীর, মো কামাল উদ্দীন চৌধুরী, মো আবুল হোসেন, আবুল কাসেম মোল­া, কাউছার হামিদ জয়নাল আবেদীন, প্রকৌশলী মো আজমল হোসেন, মো নাছির উল্ল্যাহ প্রমুখ।

কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নগর যুবলীগের সদস্য মো. ওয়াসিম উদ্দিন চৌধুরীর উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। সম্প্রতি মহানগর যুবলীগের সদস্য ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. ওয়াসিম উদ্দিন চৌধুরীর উদ্যোগে নগরীর ঝাউতলা স্কুল মাঠে ২০০ বাক-প্রতিবন্ধী, শ্রবণ-প্রতিবন্ধী এবং দৃষ্টি-প্রতিবন্ধীদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ হয়। এ সময় উপস্থিত ছিলেন ১৩নং পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক সম্পাদক আবুল হাসেম শাহ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়দার আলী, গ ইউনিট আওয়ামীলীগ সভাপতি হোসেন মাস্টার, ক ইউনিট আওয়ামী লীগ সভাপতি সালাম জাগিরদার, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, সেলিম, কলমদরখান, জামিল দেওয়ান, ওমর ফারুক, হেলাল উদ্দিন, নাসির, মাহাতাব উদ্দিন, জিয়াউর রহমান জুয়েল, জজ মিয়া, কাজী মো. কায়ছার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য রাজেশ বড়ুয়া, মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি সৌমেন বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক বিন মো. ফয়সাল, নুরুল ইসলাম সুমন, মো. রেজাউল করিম মামুন, মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক মো. রেজাউল করিম রিটন প্রমুখ।

ছাত্রলীগ নেতা পিনাক ভৌমিক :
বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ডবলমুরিং থানা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জানে আলম ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা পিনাক ভৌমিকের উদ্যোগে গত ১৭ মে দোয়া ও মিলাদ মাহফিল এবং এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াজুল করিম বিলাস। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম মারুফ, যুবলীগ নেতা সৈয়দ মঈনুল করিম বিপন, ২৩ ওয়ার্ড ক ইউনিট আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. সাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো আরিফ, মো. রমজান, মো. ইউনুছ, ডবলমুরিং থানা ছাত্রলীগ নেতা নিজুম পাল, মো. আকাশ প্রমুখ। বিজ্ঞপ্তি