গণতন্ত্র পুনরুদ্ধারে পূর্বশর্ত খালেদার মুক্তি : নোমান

30

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী শ্রমিকদল চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। নগরীর একটি কমিউনিটি সেন্টারে গতকাল সোমবার অনুষ্ঠিত উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।
এতে তিনি বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার কারণে দেশের দ্রব্যমূল্য আজ উর্ধ্বগতি ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণহীন। এই দুঃশাসন থেকে মানুষকে ও দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলনের বিকল্প নেই। তাই আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। এ সরকার আর কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অস্থিত্ব বিলীন হয়ে যাবে। গণতন্ত্রকে হত্যা করে মানুষের বাকস্বাধীনতা কেড়ে নিয়ে এ সরকার হাজার হাজার শ্রমিককে বেকার করেছে। পবিত্র সিয়াম সাধনার দিনে পরিবার পরিজন নিয়ে শ্রমিকদের দু’মুঠো খেয়ে রোজা রাখতে কষ্ট হচ্ছে। অচিরে এ দুঃশাসনের কবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য একটি গণতান্ত্রিক সরকার গঠন করা জরুরি।
চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় শ্রমবিষয়ক সম্পাদক এএম নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দীন, মহানগর বিএনপির আহব্বায়ক ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, প্রধান বক্তা ছিলেন শ্রমিকদলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ সবুর, মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, সিনিয়র সাংবাদিক জাহেদুল করিম কচি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি ডা. মোহাম্মদ সিদ্দিক, মহানগর বিএনপির যুগ্ম আহব্বায়ক এড. আবদুস সাত্তার, এস কে খোকা তোতন, আব্দুল মন্নান, সাইফুল আলম, নাজিমুর রহমান, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, আহমেদ আলম চৌধুরী রাসেল, মনোয়ারা বেগম রুমি, ফাতেমা বাদশা, জেলি চৌধুরী, শ্রমিকদলের চট্টগ্রাম বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি স ম জামাল উদ্দিন, সহ-সভাপতি শামসুল আলম, মহানগর শ্রমিক দলের সভাপতি আবু তাহের, রেলওয়ে শ্রমিকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এম আর মঞ্জু, বিদ্যুৎ এর নেতা গাজী আইয়ুব, মহানগর মহিলা শ্রমিকদলের সভানেত্রী শাহে নেওয়াজ, বিভাগীয় শ্রমিকদলের প্রচার সম্পাদক শফিকুর রহমান মজুমদার, মহসিন তরুণ, আবু বক্কর সিদ্দিক, কুতুব উদ্দীন, মোতালেব চৌধুরী হাসিবুর রহমান বিপ্লব, নাছির, আবদুল বাতেন প্রমুখ। খবর বিজ্ঞপ্তি