গণতন্ত্রের শত্রুরাই গণমাধ্যমের শত্রæ : হুইপ সামশুল হক

16

পটিয়ায় প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক হারুনুর রশীদের শোকসভায় হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, গণতন্ত্রের শত্রুরাই গণমাধ্যমের শত্রু। যে দেশে গণতন্ত্র থাকে না, সে দেশে সংবাদপত্রের স্বাধীনতাও থাকে না। বাংলাদেশে গণতন্ত্রের চর্চা আছে বলেই আজ গণমাধ্যমের স্বাধীনতা আছে। গণতন্ত্রের শত্রুরাই রাষ্ট্র ব্যবস্থাকে কুক্ষিগত করতে চায় এবং লুটেরাতন্ত্র কায়েম করতে চায়। তারা স্বাধীন গণমাধ্যমকে প্রতিপক্ষ মনে করে। গত ৯ জানুয়ারি বিকেলে পটিয়া প্রেস ক্লাবের কার্যকরি সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা এবং শোকসভা প্রস্তুতি কমিটির সদস্য সচিব আহমদ উল্লাহ’র সঞ্চালনায় আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শোকসভায় অংশ নেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পৌর মেয়র মোহাম্মদ আইয়ুব বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) রাজিব হোসেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আবু জাফর চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান সামসুল আলম, বীর মুক্তিযোদ্ধা তাজুল মুল্লক, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, মাজেদা বেগম শিরু, জেলা আওয়ামী লীগ নেতা প্রদীপ দাশ, বীর মুক্তিযোদ্ধা আহমদ নুর, পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার, পৌর আওয়ামী লীগ সভাপতি আলমগীর আলম, মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, পটিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক, সাংবাদিক আনোয়ারুল হক, এস কে এম নুর হোসেন, এডভোকেট দেলোয়ার হোসেন, অভিজিৎ বড়ুয়া মানু, কাউন্সিলর সরওয়ার কামাল রাজিব, অধির বড়ুয়া, অরুন কুমার মিত্র, প্রয়াত হারুনুর রশীদ সিদ্দিকীর ছেলে ইসরাত সিদ্দিকী, মাস্টার শ্যামল দে।
হুইপ সামশুল হক চৌধুরী এমপি আরো বলেন, হারুনুর রশীদ ছিলেন সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিক। তাঁর মৃত্যু পটিয়ার সাংবাদিক সমাজের জন্য এক অপূরণীয় ক্ষতি। হারুনুর রশীদ সাংবাদিক হিসেবে বরাবরই পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন। মুক্তমতের জন্য, কথা বলার স্বাধীনতার জন্য, সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন।