খোকন কাঁদলেন বললেন ‘কঠিন সময়’ যাচ্ছে

22

দ্বিতীয় দফা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র হওয়ার আশায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে এসে মো. সাঈদ খোকন তার বাবার নাম নিলেন; কাঁদতে কাঁদতে বললেন, রাজনৈতিক জীবনে এখন তিনি ‘কঠিন সময়’ পার করছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকন।
পরে সাংবাদিকদের সামনে এসে তিনি বলেন, ‘প্রিয় ঢাকাবাসী, আপনাদের প্রিয় নেতা আমার পিতা প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। পিতার হাত ধরে রাজনীতিতে এসেছি, আজ আমার পিতা নেই, পিতাকে হারিয়েছি। পিতার অবর্তমানে আমার নেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক। তিনি আমার জন্য যেটা ভালো মনে করবেন, আমার নেত্রী আমার জন্য যেটা ভালো মনে করবেন, সেটাই করবেন’। খবর বিডিনিউজের
ঢাকা মহনগরী উত্তর ও দক্ষিণে দুই সিটি কর্পোরেশনে ভাগ হওয়ার পর ২০১৫ সালের ২৮ এপ্রিল প্রথম নির্বাচনে জিতে দক্ষিণ সিটির মেয়র হন সাঈদ খোকন। তিনি বলেন, ‘এই সাড়ে চার বছরে ঢাকা শহরে ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি ইনশাআল্লাহ। ঢাকাবাসীর সুখে-দুঃখে, ঢাকাবাসীর আপদে-বিপদে পাশে ছিলাম’। তারপরও রাজনৈতিকভাবে সময়টা যে ভালো যাচ্ছে না বলে জানান ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য খোকন। ‘আমার রাজনৈতিক জীবনে একটা কঠিন সময়, এই কঠিন সময়ে ঢাকাবাসীকে আমি আহ্বান জানাই, আমার জন্য একটু দোয়া করবেন। প্রিয় দেশবাসী আমার জন্য দোয়া করবেন। আপনাদের সুখে-দুখে যেভাবে ছিলাম, সেভাবেই যাতে আপনাদের পাশে থাকতে পারি। অনেক কাজ করেছি, কিছুটা কাজ বাকি আছে, সেই কাজগুলো যেন শেষ করে যেতে পারি। আজকের এই কঠিন সময়ে প্রিয় ঢাকাবাসীর কাছে, দেশবাসীর কাছে আমি দোয়া চাই, আমি যাতে কামিয়াব হই’- বলেন সাইদ খোকন।
কর্তব্যে কখনও অবহেলা করেননি দাবি করে মেয়র খোকন বলেন, ‘এই শহরের মানুষের জন্য এই কঠিন সময়ে ঢাকাবাসী, দেশবাসী যদি আমার পাশে দাঁড়ায়, আমি আগামি পাঁচ বছর আপনাদের পাশে থাকব’।