খুলশীতে ইয়াবা নিয়ে আটক ভারতীয় নারীসহ ৫ জন

33

নগরীতে ইয়াবাসহ পাঁচ নারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এদের একজন ভারতীয় নাগরিক। গতকাল রোববার বিকেলে খুলশী থানার জাকির হোসেন রোডের নাসিরাবাদ মহিলা কলেজ মোড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব বলছে, গ্রেপ্তারকৃতরা আন্তর্জাতিক মাদক চোরাকারবারী দলের সদস্য। বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে তারা ভারতে ইয়াবা পাচার করে।
গ্রেপ্তারকৃতরা হলেন- ভারতীয় নাগরিক কোমল কর (২৮), বাংলাদেশি রোজিনা বেগম (৫২), তার মেয়ে নাঈমা বেগম (২৮), শাহনাজ বেগম (৫০) ও তার মেয়ে সুমাইয়া ইসলাম (২১)। এদের কাছ থেকে উদ্ধার করা ইয়াবার পরিমাণ আনুমানিক ২০ হাজার হতে পারে বলে র‌্যাব জানায়।
জানা যায়, গ্রেপ্তার কোমল কর ভারতের উত্তরখন্ডের বাসিন্দা। রোজিনা ও নাঈমা ঢাকার মোহাম্মদপুরে এবং শাহনাজ ও সুমাইয়া থাকেন মিরপুরে।
র‌্যাব-৭ এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার তারেক আজিজ সাংবাদিকদের জানান, গ্রেপ্তাকৃতরা বিভিন্ন সময়ে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানের পাশাপাশি ভারতে পাচার করেন। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, রোজিনা ও কোমল সম্পর্কে খালা-ভাগ্নি। বাংলাদেশি এক মুসলমানকে বিয়ে করে রোজিনা ধর্মান্তরিত হয়ে দীর্ঘদিন বাংলাদেশে আছেন।
রোজিনা ও শাহনাজ আগে পাশাপাশি বাসায় থাকায় তাদের মধ্যে সু-সম্পর্ক গড়ে উঠে। এর ফাঁকে তারা ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়েন। কোমল বিভিন্ন সময়ে ভারত থেকে বাংলাদেশে এসে তাদের মাধ্যমে কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ভারতে নিয়ে যান।এএসএপি তারেক বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোমল জানিয়েছেন, সর্বশেষ গত ২৭ সেপ্টেম্বর তিনি বাংলাদেশে এসেছেন। কয়েকদিন আগে তারা কক্সবাজার গিয়ে ইয়াবা সংগ্রহ করেন। সেগুলো নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জাকির হোসেন রোডে তাদের বহনকারী মাইক্রোবাসটি থামিয়ে তল্লাশি করে নাঈমা ও কোমলের ভ্যানেটি ব্যাগে ছোট ছোট পুটলি থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয় বলে জানান তিনি।