খুটাখালীতে হামলায় ছাত্রীসহ আহত ৫

33

কক্সবাজারের চকরিয়ায় রাতের অন্ধকারে বসতবাড়িতে ঢুকে সশস্ত্র হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় দুর্বৃত্তদের হামলায় স্কুল ছাত্রীসহ অন্তত ৫জন আহত হয়েছে। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মুহাম্মদ মুবিন ও রিফাত নামের দুইজনকে আটক করেছে। সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের হাজিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনার পর থেকে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। দুর্বৃত্তদের হামলায় আহতরা হলেন- খুটাখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের হাজিপাড়া এলাকার সৌদি প্রবাসী রমজান আলীর স্ত্রী রেহেনা আক্তার (৩০), তার মেয়ে খুটাখালী কিশলয় বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাসপিয়া আক্তার, আবুল কাশেমের স্ত্রী আয়েশা বেগম (৫৫), তার ছেলে সাইফুল ইসলাম (১৯) ও মুহাম্মদ কালুর ছেলে রফিকুল ইসলাম (২৮)। তাদের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য আবদুল আওয়াল তিনি বলেন, প্রবাসী রমজান আলী পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে ওই জায়গায় বসবাস করে আসছেন। কিন্তু রমজান আলীর আপন ভাই জহির আহমদও একই জায়গা ক্রয় করেছেন বলে দাবি করছে। মালিকানা দ্বন্দ্বের সূত্র ধরে সোমবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটেছে বলে জানান তিনি।
স্থানীয় খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান বলেন, প্রবাসী রমজান আলী জায়গা ক্রয় করার সময় ওই ডকুমেন্টে আমি নিজেই সাক্ষি হিসেবে ছিলাম। তারপরও হঠাৎ করে আরেকপক্ষ কিভাবে ওই জমির মালিকানা দাবি করে তা আমার বোধগম্য নয়।-