খালেদা জিয়া আবারও হাসপাতালে ভর্তি

21

আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল শনিবার রাত সাড়ে ৮টায় রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়। তার চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমে এ কথা জানান। এর আগে শনিবার বিকাল ৫টা ২৮ মিনিটে গুলশানের বাসা থেকে রওয়ানা দেন খালেদা জিয়া। ৬টা ৫৫ মিনিটে হাসপাতালে এসে পৌঁছান তিনি।
চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে জানানো হয়েছে, হাসপাতালে পৌঁছানোর পর বেগম জিয়ার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়।
হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দ শর্মিলা রহমান আছেন। বাসা থেকে হাসপাতালে যাওয়ার সময় খালেদা জিয়ার সঙ্গে তার গৃহকর্মী ফাতেমা এবং কয়েকজন আত্মীয়স্বজন ও ব্যক্তিগতকর্মকর্তারা উপস্থিত ছিলেন। খবর বাংলা ট্রিবিউন’র
২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বাসায় আসেন বিএনপি চেয়ারপারসন। ২০২১ সালের ১১ এপ্রিল কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে তার। একই বছরের ১৫ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করানো হয়। ২৭ এপ্রিল কোভিড চিকিৎসার জন্য প্রথম এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। ১৯ জুলাই করোনার টিকার প্রথম ডোজ টিকা নেন, ১৮ আগস্ট নেন দ্বিতীয় ডোজ। এ বছরের ২৪ ফেব্রæয়ারি বুস্টার ডোজ নেন তিনি।
২০২১ সালের ২৫ অক্টোবর প্রথম অপারেশন হয় খালেদা জিয়ার। পরে হঠাৎ অসুস্থ হয়ে গত বছরের ১১ জুন আবারও এভার কেয়ারে ভর্তি হন। ২৪ জুন হাসপাতাল থেকে বিকাল ৫টায় বাসায় আসেন তিনি। এরপর থেকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতে হাসপাতালে যাচ্ছেন তিনি। এর আগে চলতি বছরের ২৭ ফেব্রæয়ারি এভার কেয়ারে স্বাস্থ্য পরীক্ষা করাতে গিয়েছিলেন।