খালেদা জিয়ার কিছু হলে জনরোষে পড়বে বিএনপিও

16

২০ দলীয় জোটের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আপনারা আমাদের দিকে প্রশ্নের তীর ছুড়ছেন, আমরাও বুঝি। প্রশ্ন না করলেও আমাদের মনে প্রশ্ন আসে। কোনও দুঃসংবাদ যদি আসে। শেখ হাসিনা বা তার দল, এমনকি আমরাও জনরোষে পড়বো। সাধারণ মানুষ আমাদেরও তিরস্কার করবে।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তি শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা বিএনপির নেতাকর্মীরাও জানি না প্রকৃত অর্থে ম্যাডামের চিকিৎসার বিষয়টা কী? কিন্তু আমি হলফ করে বলতে পারি শেখ হাসিনা সেটা জানেন। কারণ তিনি ক্লোজ মনিটরিং করছেন।
আওয়ামী লীগ নেতারাও মনে মনে খালেদা জিয়ার চিকিৎসার জন্য মুক্তি চান মন্তব্য করে তিনি বলেন, এ দেশের ৯৯.৯৯ শতাংশ মানুষ এই মুহূর্তে খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসা চায়। খবর বাংলা ট্রিবিউনের।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, জনগণের ভোটের তোয়াক্কা করেন না, আদালতের তোয়াক্কা করেন না। তিনি যা চান তাই হয়, এইটার নাম বাংলাদেশ।
তিনি বলেন, আমাদের আবেগের জায়গাগুলো এক। লক্ষ্য অর্জনের উদ্দেশ্যও এক। আমরা কেউ কেউ বেশি ধৈর্যশীল। আবার কারও ধৈযের বাঁধ ভেঙে গেছে, আর কত। কিন্তু সবার উদ্দেশ্য একটাই, প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত করা।
খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহব্বান জানান বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাবেক সাংসদ জহির উদ্দিন স্বপন, এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।