খালেদার সুস্বাস্থ্য কামনায় বিএনপির দোয়া মাহফিল

20

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্মদিনে গতকাল চট্টগ্রামে কোনো আনুষ্ঠানিকতা ছিল না। গত ছয় বছর ধরে জন্মদিনের আনুষ্ঠানিকতা বাদ দিয়ে শুধু মিলাদ মাহফিল করে আসছে বিএনপি। এরই ধারাবাহিকতায় এবারও একদিন পর কেক কাটার পরিবর্তে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল কর্মসূচি পালন করছে চট্টগ্রাম বিএনপি। এ জন্য চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি পৃথক মিলাদ মাহফিলের আয়োজন করেছে।
বেগম খালেদা জিয়ার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনা এবং করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণকারী দেশবাসী ও দলের নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও অসুস্থদের আশু সুস্থতা কামনায় আজ সোমবার দেশব্যাপী বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের কর্মসূচি নেয়া হয়েছে। কর্মসূচির আলোকে নগর বিএনপি ও উত্তর জেলা বিএনপি দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করেছে। অন্যদিকে দক্ষিণ জেলা বিএনপি আমানত শাহ মাজারে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল করবে।
বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আরোগ্য, দীর্ঘায়ু ও মুক্তি কামনা এবং করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণকারী জনগণ ও দলের নেতাকর্মীদের আত্মার মাগফেরাত ও অসুস্থদের আশু সুস্থতা কামনায় সোমবার (আজ) দেশব্যাপী বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করার জন্য অনুরোধ করা হয়েছে।
২০০৮ সালের ডিসেম্বরে নবম জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত হয় বিএনপি। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করে দলটি। একাদশ সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ৮ ফেব্রæয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হয় বেগম জিয়ার। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ছয় মাসের জন্য সাজা স্থগিত করে গত ২৫ মার্চ খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয় সরকার। তিনি বাসায় থেকে চিকিৎসা নেবেন এবং বিদেশ যেতে পারবেন না- এমন শর্তে সাজা স্থগিতের সিদ্ধান্ত নেয় সরকার। এরপর কয়েকদফায় বেড়েছে তার মুক্তির মেয়াদ। গুলশানের ফিরোজার বাসায় তিনি রয়েছেন। এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। ভর্তি ছিলেন রাজধানীর একটি হাসপাতালে। করোনা নেগিটিভ হওয়ার পরেও শারীরিক নানা জটিলতার চিকিৎসার জন্য হাসাপাতালে ভর্তি ছিলেন মাসাধিকাল। এখন তার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল রয়েছে। বিএনপি বলছে, বেগম জিয়াকে মুক্তি দেয়া হলেও তাকে সরকার গৃহবন্দি করেই রেখেছে। উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া জরুরি হলেও কেবলমাত্র রাজনৈতিক কারণে তাকে যেতে দেয়া হচ্ছে না।