খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল

22

কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে বাসে আগুন দিয়ে আটজনকে হত্যা মামলায় অভিযোগ গঠন ও জামিন আবেদন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১৬ জানুয়ারি ঠিক করে দিয়েছে আদালত। কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাবিবুর রহমান গতকাল সোমবার এ আদেশ দেন।
আদালতের পিপি মো. মোস্তাফিজুর রহমান লিটন বলেন, ‘কুমিল্লার জেলা ও দায়রা জজের পদ অবসরজনিত কারণে শূন্য থাকায় অভিযোগ গঠন ও জামিন আবেদনের শুনানি হয়নি। আদালত আগামী ১৬ জানুয়ারি মামলার অভিযোগ গঠন ও জামিন আবেদন শুনানির দিন ঠিক করে আদেশ দিয়েছে’। খবর বিডিনিউজের
২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির ডাকা অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রামে আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছোড়া হয়। এতে আগুনে পুড়ে মারা যান আট যাত্রী। আহত হন আরও ২৭ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা করেন। দু’টি মামলায় দুই বছর এক মাস তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেন চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়েছে। উভয় মামলায় তাকে আটক দেখানো হয়েছে।
জিয়া এতিমখানা ও জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গত বছর ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে তাকে। দন্ডিত খালেদা জিয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারেননি। ৩০ ডিসেম্বর নির্বাচনে তার দল বিএনপির ভরাডুবি হয়েছে।