খাগড়াছড়ির ৪টি গ্রামে বিদ্যুতায়ন দুর্গম পাহাড়ে গেলো বিদ্যুৎ

13

খাগড়াছড়ি সদরের ৫নং ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ ও ছোটবাড়ি এলাকাবাসীর যৌথ আয়োজনে চারটি গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর আড়াইটার দিকে ছোটবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করা হয়। এর ফলে ইউনিয়নের ছোটবাড়ি, জোরমরম, হেডম্যান, নির্মলপাড়া ও সেগুনবাগান এলাকার ৪টি গ্রামের প্রায় ৫শত ঘর বৈদ্যুতিক আলোয় আলোকিত হয়।
বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা। ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, রাঙ্গামাটি সার্কেলের পওস’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কামাল উদ্দিন আহমেদ, তিন পার্বত্য জেলার বিদ্যুৎ বিতরণ ব্যবহার উন্নয়ন প্রকল্পের রাঙ্গামাটির বিউবোর প্রকল্প পরিচালক প্রকৌশলী উজ্জ্বল বড়ুয়া, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এড. আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়্যারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, সবার ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হচ্ছে। প্রায় চার কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের মাধ্যমে প্রায় ৫শত ঘর আলোকিত করা হয়েছে।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে অসহায় ও দুস্থদের মাঝে ১৫টি সেলাই মেশিন ও ১০টি সোলার প্যানেল তুলে দেন।