খাগড়াছড়ির তিন কন্যা ও কোচকে বরণ করবে আজ জেলাবাসী

5

ক্রীড়া প্রতিবেদক

হিমালয় জয় করা সাফ চ্যাম্পিয়ন দলের ৩ নারী ফুটবলার আনাই মগিনী, আনুচিং মগিনী, মনিকা চাকমা এবং কোচ তৃষ্ণা চাকমাকে আজ সংবর্ধনা দেবে খাগড়াছড়ি জেলাবাসী। আজ তাদের বরণে একগুচ্ছ কর্মসূচি নিয়েছে খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থা। সকাল ৯টায় জেলার চার ফুটবল তারকা খাগড়াছড়ি এসে পৌঁছবেন। ঠাকুরছড়া উচ্চ বিদ্যালয় মাঠে তাদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হবে। এরপর তাদেরকে সুসজ্জিত একটি ছাদ খোলা গাড়িতে করে মোটরসাইকেল শোভাযাত্রায় পুরো শহর প্রদক্ষিণ করানো হবে। এরপর ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে তাদের দেওয়া হবে সম্মাননা স্মারক।
এদিকে তিন ফুটবল কন্যাদের বাড়ির সামনে সংযোগ সড়কসহ ব্রিজ নির্মাণ করার কথা জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি জানান, নারী ফুটবল দলের অন্যতম জমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনীর বাড়ির সামনে সংযোগ সড়কসহ ৩০ ফুট দৈর্ঘ্য ও ১২ ফুট প্রস্ত ব্রিজটি চলতি অর্থবছরে নির্মাণ করা হবে।
সঙ্গে মূল সড়ক থেকে ব্রিজ পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ করা হবে। কাজটির টেন্ডার প্রক্রিয়াধীন। এছাড়া আগামী অর্থবছরে লক্ষীছড়ির দুর্গম বর্মাছড়িতেও মনিকা চাকমার বাড়িতে যাওয়ার সুবিধার্থে সংযোগ সড়কসহ ব্রিজ নির্মাণ করে দেবে পার্বত্য জেলা পরিষদ। খেলোয়াড়দের নামেই ‘আনাই-আনুচিং ব্রিজ’ ও মনিকা চাকমা ব্রিজ’ নামে নামকরণ করা হবে। এর আগে গত ১৯ সেপ্টেম্বর সাফ নারী চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হওয়ার রাতে খাগড়াছড়ির তিন ফুটবল কন্যাও তৃষ্ণা চাকমাকে ৪ লক্ষ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দেন খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি প্রতাপ চন্দ্র বিশ্বাস।