খাগড়াছড়িতে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান প্রার্থীরা

26

মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে খাগড়াছড়ি জেলার ৮ উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি, আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) ও স্বতন্ত্র প্রার্থীরা সমর্থকদের নিয়ে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।
রবিবার সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মো. শানে আলম দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসার কাজী মোহাম্মদ চাহেল তস্তরীর কাছে মনোনয়নপত্র জমা দেন। এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, নুরুন্নবী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, সহ-সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক চন্দন কুমার দে ও জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরাসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এছাড়াও দুপুর পর্যন্ত চেয়ারম্যান পদে জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী মো. নজরুল ইসলাম মাসুদ, ভাইস চেয়ারম্যান পদে জেলা যুবলীগের সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, আক্তার হোসেন, ফারুক ভূঁইয়া, রুতান চৌধুরী, রণিক ত্রিপুরা, মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিউটি ত্রিপুরা ও নিউসা মগ মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার জন্য আঞ্চলিক সংগঠন প্রসীতের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) চঞ্চুমনি চাকমা ও আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস-এমএন লারমা) তরুণ আলো দেওয়ান মনোনয়নপত্র ক্রয় করলেও জমা দেননি বলে জানা গেছে।
চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ির ৯টি উপজেলা পরিষদে আওয়ামী লীগের প্রার্থী মাত্র একটি উপজেলা পরিষদে নির্বাচিত হয়। বিএনপি জয়ী হয় দুটি উপজেলাতে। তিনটি উপজেলা পরিষদে বিএনপি সমর্থিত প্রার্থীরা সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হয়। ৫টি উপজেলা পরিষদে পাহাড়ে আলোচিত আঞ্চলিক রাজনৈতিক সংগঠন প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও একটি জেএসএস (এমএন লানমা) সমর্থিত প্রার্থীরা নির্বাচিত হয়।-