খাগড়াছড়িতে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, আহত ৬

55

খাগড়াছড়ি জেলার নুনছড়ি দেবতাপুকুর এলাকায় ভূমি বিরোধের জের ধরে ইউপি সদস্য কালি বন্ধু ত্রিপুরাকে (৬০) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। গতকাল শুক্রবার এ ঘটনা ঘটে। নিহত কালি বন্ধু ত্রিপুরা সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার। এ ঘটনায় আরও ৬ জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, পূর্বের ভূমি বিরোধের জের ধরে উৎপেতে থাকা দুষ্কৃতকারীরা এ হামলা চালায়। আহতরা হলেন নিহতের ছেলে খাগড়াছড়ি সদর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক যতœ বিকাশ ত্রিপুরা, প্রদীপ ত্রিপুরা, অরুণ ত্রিপুরা, বিদ্যা রতন ত্রিপুরা, উপল ত্রিপুরা, রূপবালা ত্রিপুরা।
খাগড়াছড়ির আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নয়নময় ত্রিপুরা জানান, আহতদের মধ্যে গুরুতর ২ জনকে চট্টগ্রামে রেফার করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালা উদ্দিন জানান, ভূমি ও পূর্ব শত্রæতার জের ধরে কালি বন্ধু ত্রিপুরা নামে এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, ২০১৭ সালের ১১ মে চিরঞ্জন ত্রিপুরা ও তার পুত্র কর্ণ জ্যোতি ত্রিপুরা হত্যাকান্ডের রেশ ধরে কালি বন্ধু ত্রিপুরাসহ স্থানীয় প্রায় ৩০/৪০ জন এলাকা ছাড়া ছিল। গতকাল সকালে তারা এলাকায় প্রবেশের চেষ্টা করলে এ হতাহতের ঘটনা ঘটে।