খাগড়াছড়িতে অবরোধ শেষে গাড়িতে গুলি, অগ্নিসংযোগ

7

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে ২টি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। গতকাল বিকাল ৫ টার দিকে গুইমারার বাইল্যাছড়ি স্কুলপাড়ায় এ ঘটনা ঘটে। এর আগে খাগড়াছড়ির ৫ উপজেলায় ইউপিডিএফ’র ডাকা আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি শেষ হয় দুপুর ১২ টায়। অবরোধকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় মাঠে দাঁড়াতে পারেনি কর্মসূচি পালনকারীরা।
অবরোধ শেষ হলেও বিকাল ৫ টার দিকে গুইমারার বাইল্যাছড়ি স্কুলপাড়ায় মোটরসাইকেলকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে থামায় সন্ত্রাসীরা। এরপর ২টি মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয় তারা। মোটরসাইকেল ২টির মালিক মানিকছড়ি উপজেলার গচ্ছাবিল এলাকার আনোয়ার হোসেন ও গুইমারা উপজেলার বুদং পাড়ার আরিফুল ইসলাম বলে জানা গেছে।
স্থানীয়রা জানায়, বিকাল ৫ টায় ১৫/১৬ জন সন্ত্রাসী ৫ রাউন্ড গুলি করে ২টি মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর তাতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দর রশিদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার কাউকে আটক করা সম্ভব হয়নি। ইউপিডিএফের সংগঠক অংথোই মারমা ওরফে আগুন প্রতিপক্ষের হামলায় নিহত হওয়ায় ইউপিডিএফ কর্মীরা একের পর এক গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করছেন বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের। পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতৃবৃন্দের দাবি, পাহাড়ি-বাঙালি সম্প্রীতি নষ্ট করতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হচ্ছে।