ক্রীড়াঙ্গনে শোকের ছায়া খেলতে খেলতেই চলে গেলেন সোলায়মান

311

 

 

প্রতিদিনকার রুটিন হিসেবে বৃহষ্পতিবার সন্ধ্যায়ও টেনিস খেলছিলেন আগ্রাবাদ অফিসার্স ক্লাবে। খেলতে খেলতেই হঠাৎ বুকে হাত দিয়ে বসে পড়লেন (ম্যাসিভ হার্ট অ্যাটাক)। সহকর্মীরা দ্রুত নিয়ে গেলেন পার্শ্ববর্তী মা ও শিশু হাসপাতালে। কিন্তু না, ডাক্তারদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে চলে গেলেন। সাবেক কৃতি ক্রীড়াবিদ, লংকা বাংলা ফিন্যান্স লি. এর আগ্রাবাদ শাখার ম্যানেজার সোলায়মান হোসেন (৫৫) (ইন্না লিল্লাহি…রাজিউন)। গতকাল (শুক্রবার) বাদ জুমা মেহেদীবাগ কলোনি জামে মসজিদে নামাজে জানাজা শেষে তাকে গরীবউল্লাহ্ শাহ্ মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়। ছাত্রজীবন থেকেই ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন, ভলিবলসহ বিভিন্ন খেলায় অত্যন্ত পারদর্শী ছিলেন সোলায়মান। চট্টগ্রাম লিগে শতাব্দী গোষ্ঠী ও ইয়ং স্টার ক্লাবের পক্ষে ফুটবল ও ক্রিকেট খেলেছেন দীর্ঘদিন। তাঁর মৃত্যুতে শতাব্দী গোষ্ঠীর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের (সিডিএফএ) সভাপতি এস এম শহিদুল ইসলাম।
একজন অত্যন্ত বন্ধুবৎসল, অমায়িক ব্যবহারের নিরেট ভদ্রলোক সোলায়মান হোসেন এর আকষ্মিক মৃত্যুতে আরো শোকপ্রকাশ করেছেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর, ফুটবল সম্পাদক মোহাম্মদ শাহজাহান, শহীদ শাহজাহান সংঘের পক্ষে আবদুল হান্নান আকবর, নাসিরাবাদ স্পোর্টিং ক্লাব এর পক্ষে তৌফিকুল ইসলাম বাবু, বিশিষ্ট ব্যাংকার ও সাবেক ক্রিকেটার আলী তারেক পারভেজ ও ফেরদৌস হাসান, সাবেক ক্রিকেটার ওয়ালিউল আবেদিন শাকিল প্রমুখ। সবাই মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপনের সাথে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।
শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর এর হৃদয়গ্রাহী স্ট্যাটাস: তিন বলে তিন উইকেট “হ্যাট্রিক”, প্যারেড মাঠে, আউটারে, জাম্বুরীতে, এম এ আজিজ স্টেডিয়ামে অনেকগুলো ম্যাচের অনেক কথা, একসাথে কলেজের পড়ার পুরানো সব কথা, পুরানো অনেক বন্ধুদের কথা-সব বলেছিলি রাত ১১ টা পর্যন্ত আমার অফিস রুমে বসে, সিজেকেএস জিমনেশিয়ামে ব্যাডমিন্টন খেলার ফি দিলি ২২০০ টাকা, বললি মেমোটা নিয়ে রাখতে। শুধু বলিসনি তুই আর আসবি না, দেখা হবে না, জীবনের শেষ আড্ডা এটাই। কেমন করে বিশ্বাস করি তুই চলে গেলি চিরতরে। দুচোখ আমার অশ্রুসিক্ত। তোর সব কথাগুলো কানে বাজছে আর কন্ঠে, মন আমার ব্যাথিত।