ক্রিকেট ব্যাটের আঘাতে আহত ছাত্রের ১৩ দিন পর মৃত্যু

16

নিজস্ব প্রতিবেদক

পাড়ার সহপাঠীরা দুই ভাগে বিভক্ত হয়ে প্রতিদিনের মতো ক্রিকেট খেলায় মেতেছিল। এর মধ্যে সামান্য কথা কাটাকাটির জের ধরে মাথায় ক্রিকেট ব্যাট দিয়ে একজন আরেকজনকে আঘাত করে। এতে গুরুতর আহত হয় অনিক রুদ্র নামে এক স্কুল ছাত্র। গত ৩০ নভেম্বর বাঁশখালী উপজেলার কালীপুর গ্রামের রুদ্রপাড়ায় ঘটনাটি ঘটে। এ ঘটনার ১৩দিন পর গত সোমবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অনিকের মৃত্যু হয়। কালীপুর এজহারুল হক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র অনিক কালীপুর গ্রামের প্রণব রুদ্রের ছেলে।
নিহতের স্বজনরা জানায়, ক্রিকেট খেলায় কথা কাটাকাটির জের ধরে দুই সহপাঠী প্রান্ত রুদ্র ও হৃদয় রুদ্র অনিকের মাথায় ক্রিকেট ব্যাট দিয়ে আঘাত করে। ঘটনার পর স্বাভাবিকভাবে বাসায় গিয়ে নাস্তাও করে অনিক। পরক্ষণে বমি হলে অনিক অজ্ঞান হয়ে পড়ে। তাৎক্ষণিক তাকে চমেক হাসপাতালে নেয়া হলে মাথায় অস্ত্রোপচার করা হয়। এক পর্যায়ে আইসিইউর দরকার হলে মেহেদিবাগের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন ছিল দশদিন। আর্থিক অনটনের কারণে সেই হাসপাতাল থেকে তাকে আবারো চমেক হাসপাতালে ফিরিয়ে আনা হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় অনিক।
বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দীন পূর্বদেশকে বলেন, ক্রিকেট খেলায় সহপাঠিদের মধ্যে ঝগড়া বিবাদ থেকে একজনকে ব্যাট দিয়ে আঘাত করা হয়েছিল। ৩০ নভেম্বর ঘটনাটি ঘটলেও পরিবারের পক্ষ থেকে কেউ আমাদেরকে জানায়নি। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় ছেলেটি মারা গেছে বলে জেনেছি। পাঁচলাইশ থানায় পোস্টমর্টেম করে আমাদেরকে জানিয়েছে। পরিবারের পক্ষ থেকে কেউ যোগাযোগ করেনি। পরিবার মামলা দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।