কোহলিদের প্রাণনাশের হুমকি!

14

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে বিরাট কোহলির দল। আর সফরের মাঝ পথেই মিললো কোহলিদের প্রাণনাশের হুমকির খবর। ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার অজ্ঞাত একটি ই-মেইল এসেছে বিসিসিআই-এর কাছে। ১৬ আগস্ট সন্ত্রাসী হামলার এমন ইমেইল শুরুতে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে। সেই মেইলটি গুরুত্ব সহ তারা পাঠায় আইসিসির কাছে। ২৪ ঘণ্টার ব্যবধানে ভারতীয় ক্রিকেট বোর্ডও একই অজ্ঞাত ইমেইলটি পায়। ইমেইলে অবশ্য কোনও সন্ত্রাসী গ্রুপ বা কারও পরিচয়ের হদিস পাওয়া যায়নি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, ক্রিকেটারদের হত্যা করার হুমকি রয়েছে এতে। বোর্ড গুরুত্বসহকারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিষয়টি জানিয়ে রেখেছে। একই সঙ্গে অ্যান্টিগায় দূতাবাসেও যোগাযোগ করেছে পরিস্থিতি জানতে। সেখানে ভারত টেস্ট খেলার জন্য অবস্থান করছে। এরপর ভারতীয় দলের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। অবশ্য বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ইমেইলটি পড়ার পর তাদের কাছে মনে হয়েছে বিষয়টি পুরোপুরি গুজব! আতঙ্ক ছড়ানোর জন্য কেউ এ কাজটি করেছে।

দিল্লির স্টেডিয়ামে
কোহলির নামে স্ট্যান্ড
আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ঠিক ১১ বছর পর ফিরোজ শাহ কোটলায় স্ট্যান্ড হচ্ছে বিরাট কোহলির নামে। দিল্লি ক্রিকেট সংস্থার (ডিডিসিএ) পক্ষ থেকে রবিবার এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এ ক্ষেত্রে ভারতীয় ক্যাপ্টেনই কনিষ্ঠতম সক্রিয় ক্রিকেটার হবেন যাঁর নামে স্ট্যান্ড হবে এই স্টেডিয়ামে।
আগামী ১২ সেপ্টেম্বর জওহরলাল নেহরু স্টেডিয়ামে এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে এই স্ট্যান্ডের নামের। ডিডিসিএ প্রেসিডেন্ট রজত শর্মার কথায়, ‘সারা বিশ্বে ক্রিকেটে অসাধারণ অবদান রেখেছেন বিরাট কোহলি। তাঁকে সম্মান জানাতে পেরে আমরা গর্বিত।’
এদিকে টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রাম- সোশ্যাল মিডিয়ার তিন প্ল্যাটফর্মেই বিরাট কোহলির ফলোয়ারের সংখ্যা ছাড়াল তিন কোটির গন্ডি। এই কৃতিত্বে ক্রিকেটার হিসেবে বিশ্বে সবার আগে বিরাটই। কিছুদিন আগেই এক দশকে ২০ হাজার আন্তর্জাতিক রানের কৃতিত্ব ছুঁয়েছেন। দিনে দিনে বাড়ছে তাঁর ভক্তের সংখ্যাও। সেই সংখ্যাই প্রতিফলিত হচ্ছে সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলোতে।