কোরবানির মাংস বিতরণ

2

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম :
করোনা পরিস্থিতিতে হতদরিদ্র, নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্তদের কথা চিন্তা করে তাদেরকে কোরবাণী উপহার বিতরণ করলো রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। তার্কিস রেড ক্রিসেন্ট এর উদ্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে গত ২২ জুলাই পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর মাংস বিতরণ নগরীর বহদ্দারহাট এলাকায় দরিদ্র, নিম্ম মধ্যবিত্তদের বিতরণ করা হয়। সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বার সভাপতিত্বে বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান মোঃ রেজাউল করিম চৌধুরী। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু’এর পরিচালনায় বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন তার্কিস রেড ক্রিসেন্টের প্রতিনিধি মোঃ জাসেম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, সিটি ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ারসহ গনমান্য ব্যক্তিবর্গ।
এছাড়া চট্টগ্রাম জেলা ইউনিটের আওতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর তত্ত্বাবধানে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা হাটহাজারী, রাঙ্গুনীয়া, বোয়ালখালী, ফটিকছড়ি, রাউজান, পটিয়া, আনোয়ারা উপজেলার দরিদ্র, নিম্নবিত্ত, অসহায়দের মাঝে কোরবানীর মাংস বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, রাশেদ খান মেনন।
জালালাবাদ ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ :
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জালালাবাদ ওয়ার্ডের সভাপতি ও সম্মেলন ২০২১ এর অর্থ উপ পরিষদের সদস্য সাইফুদ্দিন সাইফ এর ব্যবস্থাপনায় গত ২৩ জুলাই ঈদুল আযহার তৃতীয়দিনে মাইজপাড়া এলাকায় গরীব-দুস্থদের মাঝে রান্না করা মাংস বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাংস বিতরণ করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ও সম্মেলন ২০২১ এর ব্যবস্থাপনা উপ পরিষদের আহ্ববায়ক সাবেক ছাত্র নেতা সাদেক হোসেন চৌধুরী পাপ্পু।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোহাম্মদ জসিম উদ্দিন, মনোয়ার জাহান মনি, পঙ্কজ রায় এনামুল হক, আব্দুল বাতেন, হাবিবুল্লাহ বাহার, ইলিয়াস খান মিলন, শাহাদাত হোসেন রনি, গিয়াসউদ্দিন রিফাত, সাইফুদ্দিন সাইফু,আফতাব উদ্দিন মাহমুদ ইমন, ইসমে আজিম আসিফ, পারভেজ আহমেদ জনি, মাসুদ রানা, আলী আজম জিসান, মোহাম্মদ সাব্বির চৌধুরি, মোহাম্মদ সাদ্দাম, মোহাম্মদ ইরফান, মো. তাজউদ্দীন বাদশা, মো. শাহিন, মো. রুবেল, মো. নাজমুল, নিশান বড়ুয়া, মো. আরমান, মো. আলাউদ্দিন, মো. ইকবাল, মো. রাশেদ, মো. সাইদুল ইসলাম, মো. বাপ্পী, মো. নাঈম উদ্দিন বাপ্পি, মো. আওলাদ, মো. আলমগীর, মো. ওয়াসিমসহ বিভিন্ন ওয়ার্ড ও থানার সিনিয়র নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি
আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন :
আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমিন বাংলাদেশ (একেএমবি) এর সার্বিক ব্যবস্থাপনায় ও জর্জিয়া মুসলিম কমিউনিটি ইউএসএ (জিএমসি) এর অর্থায়নে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানী সেবা ২০২১ দেশের বিভিন্ন জেলায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়। প্রতি বছরের ন্যায় এবারও ঢাকা বিভাগের বিভিন্ন বস্তি এলাকায়, চাঁদপুরের নদী ভাঙ্গন কবলিত বিভিন্ন পরিবারে, সিরাজগঞ্জের মংগা পিড়িত এলাকায়, ফেনী দুস্থ ও অসহায়দের মাঝে, পার্বত্য জেলা রাঙ্গামাটি ও বান্দরবন জেলায় নও মুসলিমদের মাঝে, উদ্ভাস্থু রোহিঙ্গা শরণার্থী মুসলমানদের মাঝে এবং চট্টগ্রাম ফটিকছড়ি সুয়াবিল সহ লকডাউনে অভাবগ্রস্থ সিএনজি, ট্যাক্সি, বাস ড্রাইভার ও হেলপারদের মাঝে পনের শত পরিবারে গোস্ত এবং দুইশত প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়।
বিভিন্ন জেলায় সুষ্ঠভাবে পবিত্র কোরবানীর গোস্ত বিতরণ করতে পারায় মহান রাব্বুল আলামিনের দরবারে শোকরিয়া জ্ঞাপন করেন একেএমবির সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব আল্লামা কাজী জসিম উদ্দীন ও ভারপ্রাপ্ত সচিব স ম হামেদ হোসাইন, জিএমসির সম্মানিত চেয়ারম্যান আলহাজ¦ ইফতেখার হোসেন চৌধুরী ও কান্ট্রি ডিরেক্টর আলহাজ্ব শাহাদাত হোসেন চৌধুরী রুবেল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং একেএমবির সকল প্রকার মানবিক কর্মকান্ডের ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগীতা কামনা করেন।