কোতোয়ালী ও হালিশহরে গ্রেপ্তার ৪ ছিনতাইকারী

0

নিজস্ব প্রতিবেদক

নগরীর কোতোয়ালী ও হালিশহরে চার ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানা গেছে।
কোতোয়ালী থানা পুলিশ জানিয়েছে, গত মঙ্গলবার রাতে পুরাতন রেলস্টেশন সংলগ্ন নার্সারীর সামনে ফুটপাত থেকে দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি টিপ ছুরি উদ্ধার করা হয়। তারা হলেন কুমিল্লার মুরাদনগর মইয়াকান্দির মৃত মো. শাহ জাহানের ছেলে শাহ জালাল (২০) এবং একই এলাকার হারুনুর রশিদের ছেলে মো. আহসান প্রকাশ যুবরাজ (২২)। তারা বাকলিয়া থানার কালামিয়া বাজারে ভাড়া বাসায় থাকতেন।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, দুই ছিনতাইকারী নিজেদের হেফাজতে ছুরি রেখে সুযোগ বুঝে রাস্তায় চলাচলরত পথচারীদের ভয় দেখিয়ে মোবাইল ফোন, নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র ছিনতাই করতেন। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।
অন্যদিকে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ছুরিসহ দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে হালিশহর থানা পুলিশ। মঙ্গলবার রাতে হালিশহরের মইন্যাপাড়া ও রামপুর এলাকার ফকির গলিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
তারা হলেন ভোলার বোরহানউদ্দিনের হাসেম নগর এলাকার মো. নাছিরের ছেলে মো. আল আমিন (২০) ও হালিশহরের ধোপাপাড়ার মো. হানিফের ছেলে মো. হেলাল (২৪)।
হালিশহর থানার সাব ইন্সপেক্টর (এসআই) মো. বদিউল আলম জানান, মঙ্গলবার রাতে পৃথক অভিযানে ছিনতাই করার প্রস্তুতিকালে তাদেরকে ছোরাসহ গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে হালিশহর থানায় নিয়মিত মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।