কোচ হওয়ার আগ্রহ নেই রোনালদোর, তবে…

15

খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে আসার কোনো পরিকল্পনা নেই ক্রিস্টিয়ানো রোনালদোর। তবে ক্যারিয়ারে শেষ কথা বলে তো আসলে কিছু নেই। যদি অবসরের পরের জীবন বিরক্তিকর মনে হয়, তাহলে হয়তো মত বদলাতেও পারেন বলে জানিয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার।
৩৪ বছর বয়সেও দারুণ ফর্মে আছেন রোনালদো। চলতি মৌসুমে তুরিনের বুড়িদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ ম্যাচে ১২ গোলও করে ফেলেছেন। এই বয়সে তার ফিটনেসও রীতিমত অবিশ্বাস্য।
গত আগস্টে এক সাক্ষাৎকারে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী জানিয়েছিলেন, এই মৌসুমের শেষে বুটজোড়া তুলে রাখতে পারেন তিনি। তবে যদি শরীর সায় দেয় তাহলে হয়তো ৪০তম জন্মদিনের পরও খেলা চালিয়ে যেতে পারেন।
তবে অবসর নিলেও সহজে কোচিং ক্যারিয়ার শুরু করতে রাজি নন রোনালদো। ইতালিয়ান সংবাদ মাধ্যম ‘ডিএজেডএন ইতালি’কে সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘বর্তমানে, আমার কোচ হওয়ার কোনো আগ্রহ নেই। কিন্তু হয়তো কোনোদিন বিরক্ত হয়ে যাব এবং হয়তো তখন হতেও পারে। নেভার সে নেভার।’ কেমন কোচ হতে চান সেটাও জানিয়েছেন পর্তুগিজ ফুটবলের যুবরাজ, ‘আমি যদি কোচ হই, আমি হবো প্রেরণাদায়ক। যেমন, আমি মজা করতে পছন্দ করি। এছাড়া ড্রিবল, শুট, গোল করা এসব আমার দলের সঙ্গে শেয়ার করতে হবে।’